সব সরকারি কলেজে স্থাপন করা হবে ‘অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক’ - কলেজ - Dainikshiksha

সব সরকারি কলেজে স্থাপন করা হবে ‘অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক’

নিজস্ব প্রতিবেদক |

ডিজিটাল বংলাদেশ বিনির্মাণে দেশের সব সরকারি কলেজ, বিশ্ববিদ্যালয় ও ট্রেনিং ইনস্টিটিউটে অপটিক্যাল ফাইবার ক্যাবল নেটওয়ার্ক স্থাপন করা হবে। প্রতিষ্ঠানগুলোতে ফাইবার অপটিক ক্যাবল নেটওয়ার্ক স্থাপনে প্রকল্প হাত নিয়েছে বিটিসিএল। রোববার (২১ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, দেশের সব সরকারি কলেজ, বিশ্ববিদ্যালয় ও ট্রেনিং ইনস্টিটিউটে অপটিক্যাল ফাইবার ক্যাবল নেটওয়ার্ক স্থাপনে প্রকল্প হাতে নিয়েছে বিটিসিএল। এ প্রকল্পের আওতায় ৩৩২টি সরকারি কলেজ, ৫টি এইচএসটিসি ও ১৪টি শিক্ষক প্রশিক্ষণ কলেজে ফাইবার অপটিক ক্যাবল নেটওয়ার্ক স্থাপন করা হবে। এলক্ষ্যে প্রতিষ্ঠানগুলোর কাছে সহযোগিতা চেয়েছে শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, ৩৩২টি সরকারি কলেজ, ৫টি এইচএসটিসি ও ১৪টি শিক্ষক প্রশিক্ষণ কলেজে ফাইবার অপটিক ক্যাবল নেটওয়ার্ক স্থাপনে প্রতিষ্ঠানগুলোর অধ্যক্ষ ও পরিচালকদের কাছে সহযোগিতা চেয়ে আজ রোববার (২১ জুলাই) শিক্ষা অধিদপ্তর থেকে চিঠি পাঠানো হয়েছে।  

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website