সমগ্র ভারত লকডাউন - বিবিধ - দৈনিকশিক্ষা

সমগ্র ভারত লকডাউন

নিজস্ব প্রতিবেদক |

করোনা পরিস্থিতি মোকাবিলায় ২১ দিনের জন্য লকডাউন হচ্ছে সম্পূর্ণ ভারত।

মঙ্গলবার (২৪ মার্চ)  দেশবাসীর উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ এ সময় তিনি ন্যাশনাল লকডাউনের ঘোষণা দেন।

ভাষণে মোদি বলেন, রাত ১২টা থেকেই কার্যকর হচ্ছে লকডাউন। চলবে ১৫ এপ্রিল পর্যন্ত। ২১ দিনের জন্য নাগরিকদের ঘরে থাকতে হবে।

তিনি আরও বলেন, করোনা মোকাবিলার জন্য সোশ্যাল ডিস্ট্যান্সিং একমাত্র পথ ৷ লকডাউনে নিত্যপ্রয়োজনীয় সব জিনিস বাজারে পাওয়া যাবে। খাদ্যদ্রব্য, ওষুধপত্র কেনার জন্য সাধারণ মানুষ বাইরে বেরোতে পারবেন। হাসপাতাল, ব্যাংক, থানা খোলা থাকবে। 

মোদি বলেন, এই সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে প্রতিটি ভারতীয়, প্রতিটি পরিবারের জন্য। এর জন্য হয়তো দেশকে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। কিন্তু দেশের মানুষের সুরক্ষার জন্য এটাই করণীয়।

তিনি বলেন, সংক্রমণের শৃঙ্খল ভাঙতে হলে ২১ দিনের লকডাউন আবশ্যিক। যদি আমরা এই ২১ দিনকে ম্যানেজ করতে না পারি তাহলে দেশ ২১ বছর পিছিয়ে যাবে। করোনাভাইরাস মোকাবিলার অংশ হিসেবে ভারতে সোমবার বন্ধ হয় অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল। এর আগেই আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়। 

ভারতে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১০ জনের। এই পরিস্থিতিতে ঘোষণা এলো লকডাউনের। যদিও বেশ কয়েকটি রাজ্যে আগে থেকেই লকডাউন চলছিল।

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website