সমাপনীর তৃতীয় দিনে বহিষ্কার ২২ - প্রাথমিক সমাপনী - দৈনিকশিক্ষা

সমাপনীর তৃতীয় দিনে বহিষ্কার ২২

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর তৃতীয় দিনের বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ লাখ ৪৬ হাজার ৩৪৬ জন শিক্ষার্থী। এরমধ্যে প্রাথমিক সমাপনীতে অনুপস্থিত ৯৯ হাজার ৪৭৭ জন এবং ইবতেদায়ি সমাপনীতে অনুপস্থিত ৪৬ হাজার ৮৬৯ জন। এছাড়া প্রাথমিক সমাপনী পরীক্ষায় ২২ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরীক্ষা কন্ট্রোলরুম দৈনিক শিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। তৃতীয় দিনের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রাথমিক সমাপনীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষায় রাজশাহী বিভাগে অনুপস্থিত ছিল ৯ হাজার ৪৭৪ জন,খুলনায় ৪ হাজার ৭১৭ জন, ঢাকা বিভাগের ২৮ হাজার ৪৫৪ জন, চট্টগ্রামে ১৭ হাজার ৯৭৮ জন, বরিশালে ৫ হাজার ২২৩ জন, সিলেটের ৯ হাজার ১৮১ জন, সিলেটে ৯ হাজার ১৮১ জন, রংপুরে ১৪ হাজার এবং ময়মনসিংহে ১০ হাজার ৪০৬ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া দেশের বাইরে ৪৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো বলে জানানো হয়েছে।

ইবতেদায়ি পরীক্ষায় রাজশাহীতে ৪ হাজার ৮২২ জন, খুলনায় ৪ হাজার ২৪৭ জন, ঢাকায় ৬ হাজার ৯২৯ জন, চট্টগ্রামে ৯ হাজার ২১৯জন, বরিশালে ৬ হাজার ৬৩১ জন, সিলেটে ১ হাজার ৯৯৩. রংপুরে ৭ হাজার ৪৯২ এবং ময়মনসিংহে ৫ হাজার ৫৩৬ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। 

এদিকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় চট্টগ্রাম বিভাগে ১৯ জন এবং খুলনা বিভাগে ৩জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে ইবতেদায়ি সমাপনীর আজকের পরীক্ষায় কোন শিক্ষার্থী বহিষ্কৃত হয়নি। 

আগামীকাল বুধবার (২০ নভেম্বর) প্রাথমিক সমাপনীর বিজ্ঞান এবং ইবতেদায়ির আরবী পরীক্ষা অনুষ্ঠিত হবে।   

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website