সমাপনী পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত প্রায় দেড় লাখ - স্কুল - দৈনিকশিক্ষা

সমাপনী পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত প্রায় দেড় লাখ

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর দ্বিতীয় দিনের বাংলা পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ লাখ ৪৫ হাজার ৫১৮ জন শিক্ষার্থী। এরমধ্যে প্রাথমিক সমাপনীতে অনুপস্থিত ৯৮ হাজার ৯১০ জন এবং ইবতেদায়ি সমাপনীতে অনুপস্থিত ৪৬ হাজার ৬০৮ জন। এছাড়া ইবতেদায়িতে বহিষ্কার হয়েছে ৪ জন শিক্ষার্থী। সোমবার (১৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোলরুম দৈনিক শিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। সোমবার (১৮ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে বাংলা পরীক্ষা।

প্রাথমিক সমাপনীর বাংলা পরীক্ষায় ঢাকা বিভাগে অনুপস্থিত ছিল ২৮ হাজার ১৬৭ জন, চট্টগ্রামে ১৭ হাজার ৯২৪, রাজশাহীতে ৯ হাজার ৪৪৬, বরিশালে ৫ হাজার ২১১, সিলেটে ৯ হাজার ১৬১, রংপুরে ১৩ হাজার ৯২২ এবং ময়মনসিংহে ১০ হাজার ৩৭৬ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া দেশের বাইরে ৪৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো বলে জানানো হয়েছে।

ইবতেদায়ি পরীক্ষায় রাজশাহীতে ৪ হাজার ৭৮৫ জন, খুলনায় ৪ হাজার ২১৪, ঢাকায় ৬ হাজার ৮৫৩, চট্টগ্রামে ৯ হাজার ১৯৪, বরিশালে ৬ হাজার ৫৪৬, সিলেটে ১ হাজার ৯৯০. রংপুরে ৭ হাজার ৫৭২ এবং ময়মনসিংহে ৫ হাজার ৪৫৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া রংপুর বিভাগে ৪ জনকে বহিষ্কার করা হয়েছে। 

আগামীকাল মঙ্গলবার (১৯ নভেম্বর) প্রাথমিক সমাপনীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং ইবতেদায়ির বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে।   

মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ - dainik shiksha করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু - dainik shiksha মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো - dainik shiksha করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা - dainik shiksha দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান - dainik shiksha ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে - dainik shiksha ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website