সরকারিকরণের ভুয়া চিঠি, আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ - সরকারিকরণ - দৈনিকশিক্ষা

সরকারিকরণের ভুয়া চিঠি, আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকরণের নামে ভুয়া চিঠি পাঠিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের কাছে টাকা আদায়ের চেষ্টা করছে একটি অসাধু চক্র। এ ধরনের কর্মকাণ্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিবের কাছে পাঠানো হয়। এছাড়া বিষয়টি জানিয়ে মন্ত্রণালয় থেকে বিটিসিএল চেয়ারম্যান ও ব্যানবেইসের মহাপরিচালককে চিঠি দেয়া হয়েছে। 

 

জানা গেছে, ব্যানবেইসের নাম ব্যবহার করে সরকারিকরণ প্রসঙ্গে একটি ভুয়া চিঠি ই-মেইলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়ে প্রধানদের কাছে বিকাশ নম্বরে টাকা আদায়ের চেষ্টা করছে একটি অসাধু চক্র। এ ধরনের ভুয়া চিঠির সাথে শিক্ষা মন্ত্রণালয় বা মন্ত্রণালয়ের অধীনস্ত অধিদপ্তর বা দপ্তরের কোনো সম্পর্ক নেই বলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিবকে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে। এ ধরনের কাজ শিক্ষা মন্ত্রণালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে।

চিঠিতে এসব ভুয়া কার্যক্রমের সাথে জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ করা হয়েছে তথ্য ও যোগাযোগ বিভাগের সচিবের কাছে।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা - dainik shiksha অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ - dainik shiksha শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website