সরকারিকরণ : ঢাকা উইমেন কলেজের তথ্য পাঠানোর নির্দেশ - কলেজ - দৈনিকশিক্ষা

সরকারিকরণ : ঢাকা উইমেন কলেজের তথ্য পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর উত্তরার ঢাকা উইমেন কলেজ সরকারিকরণের জন্য তথ্য চেয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। সে প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারিকরণের যৌক্তিকতা উল্লেখ করে কলেজটি সরকারিকরণের বিষয়ে তথ্য চাওয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে। নূন্যতম সময়ের মধ্যে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে শিক্ষা অধিদপ্তরকে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়। 

জানা গেছে, গত ২০ অক্টোবর  ঢাকা উইমেন কলেজ  সরকারিকরণের বিষয়ে মতামত চাওয়া হয়েছে। সে প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা অধিদপ্তর থেকে কলেজটি সরকারিকরণের বিষয়ে তথ্য চাওয়া হয়েছে।

মন্ত্রণালয়ে সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, কলেজটি সরকারিকরণের উপযুক্ততার বিষয়ে ঢাকা জেলায় মোট কয়টি সরকারি কলেজ আছে ও কয়টি বেসরকারি কলেজ আছে, সেগুলোর মধ্যে ঢাকা উইমেন কলেজের অবস্থান বা দুরত্ব, কলেজের নিজস্ব জমি আছে কিনা, ছাত্রী সংখ্যা, কলেজটি এমপিওভুক্ত কিনা, কলেজের ভবনের অবস্থা এবং সরকারিকরণের যৌক্তিকতা উল্লেখ করে মতামত চাওয়া হয়েছে শিক্ষা অধিদপ্তরের কাছে। নূন্যতম সময়ে মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে। 

১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা - dainik shiksha ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ please click here to view dainikshiksha website