সরকারিকরণ দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন (ভিডিও) - দৈনিকশিক্ষা

সরকারিকরণ দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকরণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি করেছেন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।  বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে  রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিপরীত পাশের সড়কে মানববন্ধনে সহস্রাধিক  শিক্ষক অংশ নেন। মানবন্ধনের শুরুতে পুলিশ বাধা দিলেও পরে  শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেন শিক্ষকরা। মানববন্ধন শেষে সরকারিকরণের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হয়।

মানববন্ধনে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মামুনুর রশিদ খোকন বলেন, সব ননএমপি ও হাইস্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি প্রতিষ্ঠানগুলোকে এমপিভুক্ত করা হচ্ছে। স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা গুলোকে জাতীয় স্কেলে বেতন ভাতা দেয়ার ব্যবস্থা  নেয়া হচ্ছে। কমিউনিটি ক্লিনিকগুলোকে রাজস্ব আওতায় আনার ব্যবস্থা নেওয়া হচ্ছে। এক হাজার কওমি মাদরাসাকে সরকারি করা হচ্ছে।

কোটা সংরক্ষণসহ সব বিষয়ে সরকার ব্যবস্থা গ্রহণ করছে। প্রাথমিক শিক্ষা, শিক্ষার মূলভিত্তি। অথচ এখনো আমাদের বিষয়ে কোন পদক্ষেপ নেয়া হচ্ছে  না। তাই আমরা ন্যায্য দাবি দ্রুত ৪ হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সমিতির মহাসচিব মো: কামাল হোসেন বলেন, ২০০৯ খ্রিস্টাব্দ থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী বিদ্যালয়গুলো সরকারিকরণ করা হয়নি। বঞ্চিত করা হয়েছে আমাদের। অবিলম্বে এসব প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের দাবি জানান তিনি।

সিনিয়র যুগ্ম মহাসচিব বদরুল আলম সরকার ফরহাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণামতে, সব শর্ত পূরণ করার পরও বাদপড়া ৪ হাজার ১৫৯ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় দ্রুত সরকারিকরণ করতে হবে।

শিক্ষক নেতা মিজানুর রহমান বলেন, এবছরের ২১ জানুয়ারি থেকে ৭ ফ্রেব্রুয়ারি ১৮ দিন অনশন পালনের পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তালিকার বহির্ভূত বিদ্যালয় সরকারিকরণের হালনাগাদ তথ্য চাওয়া হলে, প্রাথমিক ও গণ শিক্ষামন্ত্রী সঠিক তথ্য না দিলে আমরা ফের মাঠে নামতে বাধ্য হবো।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন শিক্ষক নেতা ফিরোজ উদ্দিন, শাহনাজ পারভিন, নীলা, আব্দুল মালেক,সামসুল হক, মোখলেছুর রহমান মানিক, জিএম দাউদ,ধরণী মোহন, মো: সাইফুল ইসলাম,আব্দুল আউয়াল প্রমুখ।

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.008202075958252