ছাতিনামারি কারিগরি কলেজ সরকারিকরণ: প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে হাইকোর্টের রায় - সরকারিকরণ - Dainikshiksha

ছাতিনামারি কারিগরি কলেজ সরকারিকরণ: প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে হাইকোর্টের রায়

বিজ্ঞাপন প্রতিবেদন |

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের নির্দেশ দিয়ে রায় দিয়েছে হাইকোর্ট। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ রায় দেয়। রায়ে ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়।

জানা গেছে, ২০১৫ খ্রিস্টাব্দের ১৪ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সরকারিকরণের নিমিত্তে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়। চিঠির সাথে ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণ সংক্রান্ত কুড়িগ্রাম ১ আসনের সাংসদ এ কে এম মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রীকে ডিও লেটার পাঠান। 

কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন না হওয়ায় হাইকোর্টে রিটপিটিশন দায়ের করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জয়নাল আবেদীন। রিটের প্রেক্ষিতে প্রয়োজনীয় শুনানি শেষে রায় দিয়েছে হাইকোর্ট। হাইকোর্টের রায়ে ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়। রায় হয় ২০১৭ খ্রিস্টাব্দের ১৯ জুলাই এবং রায়ের সার্টিফাইড কপি প্রকাশ হয় চলতি বছরের ৫ নভেম্বর। 

 

অধ্যক্ষ 
জয়নাল আবেদীন জমিদার
ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল

আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো - dainik shiksha আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম - dainik shiksha কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম পরীক্ষার আগে অনৈতিক পথ না খোঁজার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha পরীক্ষার আগে অনৈতিক পথ না খোঁজার আহ্বান শিক্ষামন্ত্রীর রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী - dainik shiksha রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না একনেক অনুমোদিত প্রকল্প থেকে বাদ ২০৫ মাদরাসা, ক্ষোভ - dainik shiksha একনেক অনুমোদিত প্রকল্প থেকে বাদ ২০৫ মাদরাসা, ক্ষোভ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website