সরকারিকরণ: ৬০ প্রতিষ্ঠানের ডিড অব গিফট সম্পাদনের নির্দেশ - সরকারিকরণ - Dainikshiksha

সরকারিকরণ: ৬০ প্রতিষ্ঠানের ডিড অব গিফট সম্পাদনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকণের লক্ষ্যে ৬০ মাধ্যমিক বিদ্যালয়ের ডিড অব গিফট সম্পাদনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া এসব প্রতিষ্ঠানের স্থাবর অস্থাবর সম্পত্তির ওপর নিষেধাজ্ঞা জারি করে নিয়োগ কার্যক্রমও বন্ধ রাখতে বলা হয়েছে। ৬০ প্রতিষ্ঠানের একটি তালিকাসহ এ সংক্রান্ত একটি চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

মন্ত্রণালয়ের ওই চিঠি জেলা শিক্ষা অফিসার, প্রতিষ্ঠানগুলোর পরিচালনা কমিটির সভাপতি ও প্রতিষ্ঠান প্রধানদের পাঠিয়ে স্থাবর অস্থাবর সম্পত্তি সরকারের নিকট হস্তান্তরের জন্য ‘ডিড অব গিফট’ সম্পাদন করতে বলা হয়েছে।

 

একই চিঠিতে  ৬০ প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীদের ২টি উৎসব ভাতাসহ বেতনভাতা বাবদ বাৎসরিক কত টাকা প্রয়োজন হবে সে সংক্রান্ত তথ্যও ৭ কর্মদিবসের মধ্যে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। 

দেশের প্রতি উপজেলায় একটি করে বেসরকারি স্কুল ও কলেজ সরকারিকরণের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণার প্রেক্ষিতে দেশের ৬০ উপজেলায় ৬০টি বিদ্যালয় সরকারিকরণের প্রস্তাবে গত ২৯ আগস্ট অনাপত্তি জানিয়েছে অর্থ মন্ত্রণালয়। এ অনাপত্তির প্রেক্ষিতেই এসব প্রতিষ্ঠান সরকারিকরণের ব্যবস্থা নিয়েছে সরকার। 

 

আলিমের নম্বর বণ্টন প্রকাশ - dainik shiksha আলিমের নম্বর বণ্টন প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website