সরকারিকৃত কলেজও এমপিওভুক্তির তালিকায়! - এমপিও - দৈনিকশিক্ষা

সরকারিকৃত কলেজও এমপিওভুক্তির তালিকায়!

হবিগঞ্জ প্রতিনিধি |

ব্যাপক যাচাই-বছাই করে এমপিওভুক্ত করা হয়েছে দাবি করলেও হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার সরকারিকৃত শাহজালাল কলেজটিও এমপিওভুক্তির তালিকায় স্থান পেয়েছে। গতবছর এটি সরকারি করা হয়। গত বছরের আগস্টে অন্যান্য ২৭১টি কলেজের সাথে কলেজটির সরকারিকরণের আদেশ জারি হলেও গতকাল এমপিওভুক্তির তালিকায় এসেছে প্রতিষ্ঠানটির নাম। এ ঘটনায় অবাক হয়েছেন অনেকেই। প্রশ্ন উঠেছে যাচাই-বাছাইয়ের মান নিয়ে।  

২০১৮ খ্রিষ্টাব্দের ১২ আগস্ট কলেজটি সরকারি করে জারি করা আদেশে বলা করা হয়, ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও র্কমচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’এর আলোকে জেলা ও উপজেলাধীন ২৭১টি কলেজ ৮ আগস্ট হতে সরকারি করা হলো।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী এসব প্রতিষ্ঠান সরকারি করা হয়েছে।` সেই ২৭১ কলেজের মধ্যে ১টি হলো শাহজালাল কলেজ। 

আরও পড়ুন: 

যুদ্ধাপরাধী খামির উদ্দীনের মাদরাসাও এমপিওভুক্ত, এলাকায় ক্ষোভ

শিক্ষার্থী নেই তবুও এমপিওভুক্তি!

ডিগ্রি কলেজ এমপিওভুক্তির তালিকা

বুধবার (২৩ অক্টোবর)  প্রকাশিত এমপিওভুক্তির তালিকায় দেখা যায়, তালিকার ৫১ নম্বরে (ইআইএন ১২৯৪৯২) থাকা শাহজালাল কলেজটির ডিগ্রি সেকশনের এমপিওভুক্তি হয়েছে। এখন প্রশ্ন উঠেছে যে কলেজটি সরকারি হলো প্রায় ১বছর আগে সে কলেজটি আবার এমপিওভুক্তির তালিকায় কেনো?

কলেজ সরকারিকরণের প্রজ্ঞাপন

এব্যাপারে শাহজালাল কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক দৈনিক শিক্ষাকে বলেন, ‘আমাদের কলেজের ডিগ্রি সেকশনের এমপিওর জন্যে আবেদন করেছিলাম আরও অনেক আগে। আবেদন করার পর সরকারি হওয়ার আদেশ জারি করা হয়। তাই এখন এমপিওভুক্ত হয়েছে। 

তিনি আরও বলেন, ‘এটাতো আমার বিষয় না। যারা তালিকা করেছেন তারা বলতে পারবেন আমাদের কলেজের `ডিগ্রি সেকশন` এমপিওভুক্তির তালিকায় যুক্ত হলো কিভাবে। তারা হয়তো পরে আর তথ্য যাচাই বাছা্ই করেন নাই।’

করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪ এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website