সরকারিকৃত প্রতিষ্ঠানের ননএমপিওদের সরকারিকরণ দাবি - কলেজ - Dainikshiksha

সরকারিকৃত প্রতিষ্ঠানের ননএমপিওদের সরকারিকরণ দাবি

নিজস্ব প্রতিবেদক |

চাকরি সরকারিকরণের দাবিতে রাজধানীতে মানবন্ধন করেছেন সদ্য সরকারিকৃত মাধ্যমিক স্কুল ও কলেজের ননএমপিও শিক্ষক-কর্মচারীরা। শুক্রবার (৮ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা মানববন্ধন করেছেন। সদ্য সরকারিকৃত মাধ্যমিক স্কুল কলেজের ননএমপিও এবং খণ্ডকালীন শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় । 

মানববন্ধনে বক্তারা হতাশা প্রকাশ করে বলেন,  সদ্য সরকারিকৃত যেসব স্কুল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চূড়ান্ত আত্তীকৃত শিক্ষক-কর্মচারীদের চাকরি সরকারিকরণের সিদ্ধান্ত হয়েছে; সেই তালিকায় এসব প্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষকদের নাম আসেনি।

বক্তারা দাবি করেন, দীর্ঘদিন তারা শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান করে আসছেন। তাদের মধ্যে কেউ কেউ ১০ থেকে ১৫ বছর পর্যন্ত চাকরি করছেন। এমপিওভুক্ত শিক্ষকদের মতই  দায়িত্ব পালন করছেন। এসব  শিক্ষকদের মধ্যে প্রায় প্রত্যেকের শিক্ষক নিবন্ধন সার্টিফিকেটও আছে।

বক্তারা আরও বলেন, তাদের সরকারি ও বেসরকারি বিদ্যালয়ে চাকরির বয়স পঞ্চাশের উপরে হয়ে গেছে।  একজন শিক্ষকের ওপর নির্ভরশীল বৃদ্ধ বাবা-মাকে দেখাশোনা করতে হয়। স্ত্রী ও সন্তানদের ভরণ পোষণ চালাতে হয়। যদি চাকরি না থাকে তাহলে বাঁচার উপায় থাকবে না । 

মানববন্ধনে বক্তব্য দেন,  সদ্য সরকারিকৃত মাধ্যমিক স্কুল ও কলেজের ননএমপিও এবং খণ্ডকালীন শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের আহবায়ক মো. ইব্রাহিম খলিল, সদস্য সচিব মাহবুবুর রহমান, জিএম রকিবুর রহমান প্রমুখ

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website