সরকারি অফিসে শ্রমিকদের দৈনিক মজুরি বাড়ল - চাকরির খবর - দৈনিকশিক্ষা

সরকারি অফিসে শ্রমিকদের দৈনিক মজুরি বাড়ল

নিজস্ব প্রতিবেদক |

সরকারি অফিসে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করা শ্রমিকদের মজুরি আরও ১০০ টাকা বাড়ানো হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে বুধবার এ সংক্রান্ত এক অফিস আদেশ জারি করা হয়েছে।

নতুন আদেশের ফলে এখন থেকে ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় বিভিন্ন সরকারি দফতরে নিয়মিত কাজ করা দক্ষ শ্রমিকরা ৬০০ টাকা মজুরি পাবেন। যা এতদিন তারা সর্বশেষ ২০১৬ সালে নির্ধারণ করা মজুরি হারে ৫০০ টাকা পেয়ে আসছিলেন।

এছাড়া যারা অনিয়মিত অদক্ষ শ্রমিক, তাদের মজুরিও বাড়ানো হয়েছে। এখন থেকে তারা পাবেন ৫৭৫ টাকা মজুরি, যা আগে ছিল ৪৭৫ টাকা।

অপরদিকে, বিভাগীয় শহর এবং অন্যান্য সিটি কর্পোরেশন এলাকায় নিয়মিত দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরিও আরও ১০০ টাকা বাড়ানো হয়েছে। এখন থেকে তারা ৬০০ টাকা দৈনিক মজুরি পাবেন। যা আগে ছিল ৫০০ টাকা। আর অনিয়মিত অদক্ষ শ্রমিকরা পাবেন ৫৫০ টাকা, যা আগে ছিল ৪৫০ টাকা।

এছাড়াও জেলা এবং উপজেলায় নিয়মিত দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি আরও ১০০ টাকা বাড়ানো হয়েছে। তারা আগে পেতেন ৪৫০ টাকা, এখন পাবেন ৫৫০ টাকা। আর অনিয়মিত অদক্ষ শ্রমিকরা আগে মজুরি পেতেন ৪০০ টাকা, এখন পাবেন ৫০০ টাকা।

তবে দৈনিক মজুরিতে নিয়োগের ক্ষেত্রে শ্রমিকের সংখ্যা যথাযথ কর্তৃপক্ষের অনুমোদিত হতে হবে বলে অর্থ বিভাগ আদেশে বলেছে।

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website