সরকারি কলেজ শিক্ষকদের বদলি নীতিমালা জারি - কলেজ - দৈনিকশিক্ষা

সরকারি কলেজ শিক্ষকদের বদলি নীতিমালা জারি

নিজস্ব প্রতিবেদক |

সরকারি কলেজ শিক্ষকদের বদলি নীতিমালা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয় মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে মঙ্গলবার (৪ জুন) নীতিমালাটি প্রকাশ করা হয়। 

নীতিমালায় তিন ধাপে সরকারি কলেজ শিক্ষকদের বদলির আবেদন নেয়ার কথা বলা হয়েছে। এজন্য প্রভাষক, সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক এবং অধ্যাপকদের পৃথক পৃথক অনলাইনে বদলি আবেদন করার সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। নির্ধারিত মাসের ১৫ তারিখের মধ্যে বদলির আবেদন করতে হবে সরকারি কলেজ শিক্ষকদের। 

এছাড়া সারাদেশের সরকারি কলেজ শিক্ষকদের বদলির সুপারিশ প্রণয়ন করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কলেজ শাখার অতিরিক্ত সচিবের সভাপতিত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি শিক্ষকদের বদলির সুপারিশ।

আরও পড়ুন: ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স

এদিকে রাজধানী ঢাকা সহ সকল বিভাগীয় শহরে শিক্ষকদের বদলির জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের প্রশাসন শাখার পরিচালকের সভাপতিত্বে একটি আলাদা কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি ঢাকা মহানগরীসহ বিভাগীয় শহরগুলোতে শিক্ষকদের বদলির সুপারিশ প্রণয়ন করবেন। 

এছাড়া অধ্যক্ষ উপাধ্যক্ষ পদে পদায়নের জন্য সুপারিশ প্রণয়নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের নেতৃত্বে পৃথক একটি কমিটি গঠন করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

লাইভ সেশনে যোগ দিতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব SUBSCRIBE করুন।

মাদরাসা শিক্ষকদের জুনের এমপিওর জিও জারি - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুনের এমপিওর জিও জারি করোনায় ৪৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৬৬ - dainik shiksha করোনায় ৪৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৬৬ শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website