সরকারি কলেজ শিক্ষকের ওপর হামলার নিন্দায় ঢাবি সাদা দল - ছাত্র-শিক্ষক রাজনীতি - Dainikshiksha

সরকারি কলেজ শিক্ষকের ওপর হামলার নিন্দায় ঢাবি সাদা দল

নিজস্ব প্রতিবেদক |

নকল করতে না দেয়ায় পাবনা শহীদ সরকারি বুলবুল কলেজের শিক্ষক মাসুদুরকে মারধরের ঘটনায় উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সাদা দল। এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিএনপি সমর্থিত সাদা দলের শিক্ষকরা। বৃহস্পতিবার (১৬ মে) ঢাবি সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানা গেছে।    

বিবৃতিতে বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে আমরা জানতে পেরেছি, এইচএসসি পরীক্ষায় কয়েকজন পরীক্ষার্থীকে নকলে বাধা দিয়ে নিষ্ঠার ও সততার সাথে কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করেছেন প্রভাষক মো. মাসুদুর রহমান। এতে ক্ষুব্ধ হয়ে কলেজের ‘সরকার সমর্থক ছাত্র সংগঠনের কতিপয় দুস্কৃতিকারী’ প্রভাষক মাসুদুর রহমানের উপর অতর্কিতে হামলা চালায়। এসময় তাঁকে প্রহার ও শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। 

বিবৃতিতে আরও বলা হয়, নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য একজন শিক্ষকের উপর হামলার ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না। আমরা মনে করি, এ আক্রমণ শুধু মাসুদুর রহমানের উপর আক্রমণ নয়, এটি গোটা শিক্ষক সমাজের উপর আক্রমণ। এ ঘটনায় গোটা শিক্ষক সমাজ মর্মাহত। তাই এ পরিস্থিতিতে অপকর্মের সাথে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জোর দাবি জানান তাঁরা। 

একইসাথে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো কর্মরত শিক্ষকদের জন্য মর্যাদা রক্ষা করে যথাযথভাবে দায়িত্ব পালনের পরিবেশ নিশ্চিত করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান সাদা দলের শিক্ষক নেতারা।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website