সরকারি নিয়মে পূর্ণাঙ্গ ঈদ বোনাস দাবি এমপিওভুক্ত শিক্ষকদের - সমিতি সংবাদ - Dainikshiksha

সরকারি নিয়মে পূর্ণাঙ্গ ঈদ বোনাস দাবি এমপিওভুক্ত শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক |

আসন্ন ঈদুল ফিতরের আগেই  প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে ২৫ শতাংশের পরিবর্তে সরকারি শিক্ষকদের ন্যায় পূর্ণাঙ্গ ঈদ বোনাসের  দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি।  একইসঙ্গে বেসরকারি শিক্ষক কর্মচারীদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা এখনো না দেয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন শিক্ষক নেতৃবৃন্দ। রোববার (২৭ মে) রাতে দৈনিক শিক্ষাডটকমে পাঠানো বাংলাদেশ শিক্ষক সমিতির এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মোঃ নজরুল ইসলাম রনি এবং বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মোঃ রবিউল আলম যৌথ বিবৃতিতে মে মাসের বেতনের সঙ্গে ৫ শতাংশ  ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা দেয়ার দাবি জানান। আসন্ন ঈদুল ফিতরের আগেই পূর্নাঙ্গ ঈদ বোনাস দিতে হবে। 

বিবৃতিতে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, গত ১০ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত তীব্র শীতে শিক্ষক সমাজের অনশন চলাকালীন প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ৫ শ তাংশ ইনক্রেমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের আশ্বাস দিয়ে অনশন ভাঙ্গানো হয়েছিল। কিন্তু বরাবরের মতো এবারো ৫ শতাংশ ইনক্রিমেন্ট এবং বৈশাখী ভাতা থেকে শিক্ষক সমাজকে বঞ্চিত করে বিমাতাসুলভ আচরণ করা হয়েছে। 

বিবৃতিতে আরও স্বাক্ষর করেন,বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মঞ্জুরুল আমীন শেখর, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের উপদেষ্টা মোঃ ফিরুজ্জামান, মোঃ ফারুখ খান, বাংলাদেশ শিক্ষক সমিতির সাংগঠনিক সচিব মোঃ আলমগীর হোসেন প্রমুখ।                                                                                      

এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ - dainik shiksha এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের - dainik shiksha ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website