সরকারি মোহাম্মদপুর মডেল কলেজের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত - স্কুল - Dainikshiksha

সরকারি মোহাম্মদপুর মডেল কলেজের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |

নানা আয়োজন ও জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এবারও ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে । শনিবার (১৬ মার্চ) ঢাকার নবাবগঞ্জের ঐতিহ্যবাহী পার্ক প্যালেস, গ্রিন পার্ক, জজ বাড়ী, উকিলবাড়ী, আনসার ক্যাম্প এ শিক্ষা সফরের আয়োজন করা হয় । 

শিক্ষা সফরকে শিক্ষার্থীদের মাঝে আরও আনন্দদায়ক করার জন্যই ভিন্ন ভিন্ন স্পটে ঘুরিয়ে এ আয়োজন করা হয়।

শিক্ষা সফরে কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক প্রতিনিধিবৃন্দ, অভিভাবক প্রতিনিধি, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী এবং স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ ধরনের শিক্ষা সফর সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যা্ন্ড কলেজ পরিবারকে পারিবারিক বন্ধনে দৃঢ়ভাবে আবদ্ধ করে ও কাজের গতিশীলতা বৃদ্ধি করে।

বিভিন্ন স্পটে খেলাধুলার আয়োজন করা হয়। শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকমন্ডলী বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণ করেন। বিকেলে একটি মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষার্থীরা সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করে। অনুষ্ঠান শেষে একটি লাকী কুপন ড্র অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন বলেন, শিক্ষা সফর শিক্ষার একটি অংশ। শিক্ষার্থীদের শুধু পাঠ্য বইয়ে সীমাবদ্ধ থাকলে হবে না, তাদেরকে বাইরের জ্ঞানও আহরণ করতে হবে। শিক্ষার্থীরা সারা বছরই লেখাপড়ায় ব্যস্ত থাকে, তাই শিক্ষার্থীদের মনকে আরোও সতেজ করতে প্রতিবছর এ ধরনের শিক্ষা সফরের আয়োজন করা হয়। এ ধরনের শিক্ষা সফর আয়োজন করতে পারায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান অধ্যক্ষ।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website