সরকারি স্কুলশিক্ষকের বাসায় কোচিংবাণিজ্য (ভিডিও) - ভিডিও এ্যালবাম - Dainikshiksha

সরকারি স্কুলশিক্ষকের বাসায় কোচিংবাণিজ্য (ভিডিও)

অলোক সাহা, ঝালকাঠী: |

ঝালকাঠী সদরের সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের একজন ইংরেজি শিক্ষক পূর্ব চাদকাঠির শেফা ক্লিনিক গলির নিজ বাসায় ব্যাচে প্রাইভেট পড়ানোর ভিডিও এটি। শিক্ষক তপন কুমার কর্মকারের বাসায় দুই বেলা প্রাইভেট কোচিং করানো হলেও প্রশাসন নির্বিকার। সরকারি-বেসরকারি স্কুল শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে সরকারী গেজেটেরও তোয়াক্কা করছেন না তারা।   

ভিডিও দেখতে ক্লিক করুন

শিক্ষকদের এসব কোচিং ও বাসার প্রতি ব্যাচে ৩০ থেকে ৪০ জন পর্যন্ত শিক্ষার্থীকে সপ্তাহে ৩দিন এক ঘন্টা করে পড়ানোর অভিযোগ পাওয়া গেছে। প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ১ হাজার থেকে দেড় হাজার টাকা করে নেয়া হয় প্রতিমাসে। এদেরই একজন তপন কুমার। নিজ স্কুলের ছাত্রীদের কোচিং করানোর বিষয়ে প্রথমে অস্বীকার করেন। দৈনিক শিক্ষার হাতে ভিডিও ফুটেজ থাকার তথ্য জানার পর তিনি বলেন, ‘আমার স্কুলের অন্যান্য শিক্ষকরা কোচিং সেন্টার চালাতে পারলে আমি কেন প্রাইভেটও পড়াতে পারবো না।’ ‘অন্য সবাই যখন কোচিং বন্ধ করবেন, তখন আমিও বন্ধ করবো,’ যোগ করেন তপন কর্মকার।

আর জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, নিজ বিদ্যালয়ে শিক্ষার্থীদেরকে কোন শিক্ষক পড়াতে পারবেন না। এবিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট প্রধান শিক্ষককে বলা হবে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। 

প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান - dainik shiksha প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা - dainik shiksha মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website