সরকারি হচ্ছে আরও দুই কলেজ - কলেজ - দৈনিকশিক্ষা

সরকারি হচ্ছে আরও দুই কলেজ

নিজস্ব প্রতিবেদক |

আরও দুইটি বেসরকারি কলেজ সরকারি করার উদ্যোগ নেয়া হয়েছে। কলেজ দুটি হল, নাটোরের বড়াইগ্রামের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ এবং পটুয়াখালী সদর উপজেলার আবদুল করিম মৃধা কলেজ। শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের নিয়োগে নিষেধাজ্ঞা আরেপ করার নির্দেশ দেয়া হয়েছে। অপরদিকে আবদুল করিম মৃধা কলেজটি সরকারিকরণের সুপারিশসহ পটুয়াখালীর জেলা প্রশাসকের তৈরি করা প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২৪ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, নাটোরের বড়াইগ্রামের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজটি সরকারিকরণের বিষয়ে গত ৫ ফেব্রুয়ারি সম্মতি জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। সে প্রেক্ষিতে আজ ২৪ ফেব্রুয়ারি কলেজটির নিয়োগ, পদোন্নতি, স্থাবর-অস্থাবর সম্পত্তি হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার নির্দেশ দেয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। একই সাথে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে কলেজটির পরিদর্শন প্রতিবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাতে বলা হয়েছে শিক্ষা অধিদপ্তরকে।

আরও পড়ুন: সরকারি হচ্ছে আরও ৪ কারিগরি প্রতিষ্ঠান

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, পটুয়াখালী সদর উপজেলার আবদুল করিম মৃধা কলেজ সরকারিকরণের বিষয়ে পটুয়াখালীর জেলা প্রশাসকের মতামত চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। জেলার জনসংখ্যা, কলেজের সার্বিক অবস্থা ও সদর উপজেলার কোটা বিবেচনায় কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক। একই সাথে বিস্তারিত প্রতিবেদন পাঠানো হয়েছে। প্রতিবেদনটি আজ ২৪ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website