সরকারি হাইস্কুল শিক্ষক শিক্ষার্থীদের ডাটাবেস হালনাগাদের নির্দেশ - স্কুল - Dainikshiksha

সরকারি হাইস্কুল শিক্ষক শিক্ষার্থীদের ডাটাবেস হালনাগাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিষয়ভিত্তিক পদের তথ্য ও অধ্যায়নরত শিক্ষার্থীদের ছবিসহ ডাটাবেস ১৩ সেপ্টেম্বরের মধ্যে হালনাগাদ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি চিঠি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পাঠানো হয়েছে। এ চিঠির সাথে শিক্ষার্থীদের ডাটাবেস হালনাগাদ করার নির্দেশনাও প্রতিষ্ঠান প্রধানদের পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।  

জানা গেছে, ২০১৭ খ্রিস্টাব্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের অগ্রগতি, দক্ষতা ও বিভিন্ন বিষয়ের তথ্যের জন্য ছবিসহ ডাটাবেস তৈরি করা হয়। গত ৮ মার্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের জারি করা এক আদেশে এ ডাটাবেস হালনাগাদ করতে বলা হয়। কিন্তু এ আদেশের পরেও হালনাগাদ হয়নি সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ডাটাবেস। এ ডাটাবেস হালনাগাদ হয়নি এমন সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোকে এ ডাটাবেস ১৩ সেপ্টেম্বরের মধ্যে হালনাগাদ করতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

এছাড়া বিদ্যালয়ের শিক্ষকদের বিষয়ভিত্তিক পদের তথ্যও ১৩ সেপ্টেম্বরের মধ্যে হালনাগাদ করতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। pds.sib.gov.bd/admin ঠিকানায় লগইন করে “বিদ্যালয়ের পদের তথ্য” অপশন থেকে বিদ্যালয়ের শিক্ষকদের বিষয়ভিত্তিক পদের তথ্য হালনাগাদ করতে বলা হয়েছে সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর প্রধানদের।    

এছাড়া সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের যোগদানের ক্ষেত্রে অবশ্যই অনলাইনে আর্টিকেল ৪৭ পূরণপূর্বক যথারীতি স্বাক্ষর করে যোগদান প্রক্রিয়া সম্পন্ন নিশ্চিত করতেও বলা হয়েছে এসকল প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের।

তথ্য হালনাগাদের নির্দেশনা দেখুন:   

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website