সর্বোচ্চ পদোন্নতি নিশ্চিতকরণে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা শিক্ষক নেতাদের - সমিতি সংবাদ - Dainikshiksha

সর্বোচ্চ পদোন্নতি নিশ্চিতকরণে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা শিক্ষক নেতাদের

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা ক্যাডারে পদোন্নতির ক্ষেত্রে বিভিন্ন বাধা দূর করতে এবং সর্বোচ্চ সংখ্যক পদোন্নতি নিশ্চিত করতে শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নেতৃবৃন্দ।

মঙ্গলবার (৮ই আগস্ট) শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সাথে তার কার্যালয়ে সাক্ষাতকালে এই হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতারা।

শিক্ষক নেতৃবৃন্দ বলেন, অনেক শিক্ষক যথাসময়ে পদোন্নতি না পাওয়ায় মানসিকভাবে বিপর্যস্ত এবং সামাজিকভাবে কোনঠাসা হয়ে পড়েছেন। তারা ব্যাচভিত্তিক এবং সিনিয়রিটির ভিত্তিতে পদোন্নতির দাবি জানান।

তারা বলেন, প্রচলিত প্যাটার্ন মোতাবেক ১ হাজার ২০০ অধ্যাপকসহ ১২ হাজার পদ সৃষ্টির প্রস্তাব মন্ত্রণালয়ে বিবেচনাধীন আছে। এ বিষয়ে তারা শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন। দ্রুত নতুন পদ সৃষ্টি করে জনবল ঘাটতি পূরণের আহ্বাান জানান নেতারা।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, বিপুলসংখ্যক কলেজে অনার্স ও মাস্টার্স কোর্স চালু করা হলেও শিক্ষকের পদ সংখ্যা বাড়েনি। প্রয়োজনের তুলনায় পদসংখ্যা অনেক কম। তিনি যথাসম্ভব সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website