সাঈদীর মুক্তি চাওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত - মাদরাসা - দৈনিকশিক্ষা

সাঈদীর মুক্তি চাওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |

যুদ্ধাপরাধাদের দায়ে আজীবন সাজাপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি চেয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আসামি মাদরাসার অধ্যক্ষ নুরুল কবিরকে পদ থেকে বরখাস্ত করা হয়েছে। গতকাল সোমবার মাদরাসা পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। চট্টগ্রামের সীতাকুণ্ডে এই মাদরাসা কমিটির সভাপতি পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

গত ১ মে পৌর সদরের যুবাইদিয়া মহিলা মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির যুদ্ধাপরাধের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি  সাঈদীর মুক্তি দাবি করে ফেসবুকে পোস্ট দেন। এ ঘটনায় ৪ মে ডিজিটাল নিরাপত্তা আইনে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়।

আসামি নূরুল কবির সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা মাদরাসার অধ্যক্ষ। তার গ্রামের বাড়ি উপজেলার ২নং বারৈয়াঢালা সাবদিনগর এলাকার হলেও দীর্ঘদিন উনি সীতাকুণ্ড পৌরসদর সোবহানবাগ এলাকায় নিজেই বাড়ি করে বসবাস করে আসছিলেন। ২০১৩-১৪ সালেও তিনি নাশকতায় সক্রিয় ভুমিকা পালন করায় মামলা পরবর্তী একাধিকবার গ্রেফতার হয়েছিলেন। তিনি সাঈদী মুক্তি আন্দোলন নেতা ও উপজেলা জামায়াতের ত্রাণ বিষয়ক সম্পাদক ছিলেন।

আরও পড়ুন: 

সাঈদীর মুক্তি আন্দোলনের নেতা অধ্যক্ষ নুরুল কবির গ্রেফতা

সাঈদীর মুক্তি চাওয়া শিক্ষকদের গ্রেফতার শুরু

যুদ্ধাপরাধী সাঈদীর মুক্তি চাওয়া শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website