please click here to view dainikshiksha website

সাগরে ডুবে নিহত চুয়েট ছাত্র খাব্বাব স্মরণে শোকসভা

চট্টগ্রাম প্রতিনিধি | আগস্ট ১৭, ২০১৭ - ৫:৩৭ অপরাহ্ণ
dainikshiksha print

সাগরে ডুবে নিহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর পুরকৌশল বিভাগের ‘১৩ ব্যাচের শিক্ষার্থী নাকিব মোহাম্মদ খাব্বাবকে হারিয়ে শোকের ছায়া নেমে এসেছে চুয়েট পরিবারে।

নিহত খাব্বার স্মরণে বৃহস্পতিবার (১৭ই আগস্ট) সকালে কেন্দ্রীয় অডিটরিয়ামে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

চুয়েটের বিপুল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণে উক্ত শোকসভায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। এ সময় চুয়েট পরিবারের সকল সদস্য শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করেন। অনুষ্ঠানের শুরুতেই নিহত নাকিব মোহাম্মদ খাব্বাবের বিদেহী আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। এরপর খাব্বাবের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

শোকসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মরহুম খাব্বাবের সুপারভাইজার ও চুয়েটের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম, ডীনগণের পক্ষে পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ হযরত আলী, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, বিভাগীয় প্রধানগণের পক্ষে পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রহমান ভূঁইয়া, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, নিহত খাব্বাবের এডভাইজার এবং গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. সাইফুল ইসলাম প্রমুখ।

গত ১৫ আগস্ট ব্যক্তিগত উদ্যোগে কয়েকজন চুয়েট শিক্ষার্থীসহ সীতাকুন্ডের মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী এলাকায় বেড়াতে গিয়ে সাগরে ডুবে প্রাণ হারান পুরকৌশল বিভাগের ‘১৩ ব্যাচের ছাত্র নাকিব মোহাম্মদ খাব্বাব। গত ১৬ আগস্ট দুপুরে প্রায় ২২ ঘণ্টা পর জেলেদের জালে তার প্রানহীন দেহ পাওয়া যায়।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন