সাবেক এপিএস বাড়ৈ দেশ ছেড়েছেন - বিবিধ - Dainikshiksha

সাবেক এপিএস বাড়ৈ দেশ ছেড়েছেন

নিজস্ব প্রতিবেদক |

বিদায়ী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সাবেক এপিএস বির্তকিত শিক্ষা ক্যাডার কর্মকর্তা মন্মথ রঞ্জন বাড়ৈ বিদেশে পাড়ি জমিয়েছেন। সম্প্রতি তিনি বিদেশে গিয়েছেন বলে তার একাধিক সহকর্মী দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেছে। তার একজন সাবেক বান্ধবী দৈনিক শিক্ষাকে বলেন, প্রায় ৮ দিন যাবত বাড়ৈর ফোন বন্ধ। মোহাম্মদপুরের বাসায়ও তালা।  পরিবারের সবাই বলেছেন বাড়ৈ কোথায় আছেন তারা জানেন না।    

পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরে কর্মরত শিক্ষা ক্যাডারের একজন কর্মকর্তা দৈনিক শিক্ষাকে বলেন, ‘আমার নিকটতম প্রতিবেশী হওয়া সত্ত্বেও আমি জানি না তিনি কোথায় গেলেন।’ 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সরকারি কলেজ শাখার সহকারি পরিচালকরা দাবি করেছেন বাড়ৈ ছুটি নিয়েছেন এমন কোনও আবেদন তাদের শাখায় নেই। 

তবে, মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা দৈনিক শিক্ষাকে বলেন, ‘অধিদপ্তরের একজন সহকারি পরিচালক বাড়ৈর ছুটি মঞ্জুরের ফাইল উত্থাপন করেছেন। ছুটি মঞ্জুর করিয়ে বিদেশে গেছেন বাড়ৈ। 

এর আগে গত নভেম্বর মাসে তিনি লিয়েনের জন্য আবেদন করলেও মন্ত্রণালয় তা অনুমোদন করেনি। তারও আগে ২০১৩ খ্রিস্টাব্দের ডিসেম্বর মাসেও তিনি যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য ছুটির আবেদন করেছিলেন। কিন্তু তা মঞ্জুর হয়নি। 

শিক্ষা প্রশাসনের গুরুত্বপূর্ণ সব পদে জামাত-বিএনপি ও দুর্নীতিবাজদের পদায়নের নেপথ্যে ছিলেন এই বাড়ৈ। তার সহযোগী শিক্ষা মন্ত্রণলায়ের একজন বিতর্কিত অতিরিক্ত সচিব। 

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website