সামাজিক সঙ্গ নিরোধ ও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে কাজ করছে নৌবাহিনী - বিবিধ - দৈনিকশিক্ষা

সামাজিক সঙ্গ নিরোধ ও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে কাজ করছে নৌবাহিনী

বরগুনা প্রতিনিধি |

করোনা পরিস্থিতি মোকাবেলায় সামাজিক সঙ্গ নিরোধ ও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে দেশের উপকূলীয় জেলা বরগুনায় কাজ শুরু করেছে নৌবাহিনীর সদস্যরা। কমান্ডার নুরুউজ্জামানের নেতৃত্বে নৌবাহিনীর দুই শতাধিক সদস্য বরগুনা পৌঁছেই দুপুর থেকে তারা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিহতের জন্য কাজ শুরু করেন।

বরগুনা জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেয়ার লক্ষ্যে ‘ইন এইড সিভিল পাওয়ার’ এর আওতায় বরগুনায় নৌবাহিনী মোতায়নে করা হয়েছে। বরগুনায় বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, বিদেশফেরত নাগরিকদের কোয়ারেন্টিন নিশ্চিত করা এবং বিশেষ নজরদারির ব্যবস্থা করাসহ অন্যান্য কার্যক্রম গ্রহণ করবে নৌবাহিনীর মোতায়েনকৃত সদস্যরা।

এসব কার্যক্রমের মধ্যে উপকূলীয় বিভিন্ন দুর্গম এলাকায় করোনা ভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থাসহ নিরবিচ্ছিন্নভাবে টহল দেবেন নৌবাহিনীর সদস্যরা। টহলের পাশাপাশি তারা বরগুনার আইনশৃঙ্খলা বাহিনী ও বেসামরিক প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখবেন। এছাড়া যে কোনো প্রয়োজনে সার্বিক সহায়তা প্রদান করতে প্রস্তুত থাকবেন নৌবাহিনীর সদস্যরা।

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে বরগুনা জেলার ছয়টি উপজেলার মধ্যে আমতলী-তালতলী ব্যতীত বাকি চারটি উপজেলায় কাজ শুরু করেছে নৌবাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার থেকে আমতলী ও তালতলীত উপজেলায় শতাধিক নৌবাহিনীর সদস্য কাজ শুরু করবে। 

করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ - dainik shiksha করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না - dainik shiksha সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট - dainik shiksha টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী - dainik shiksha সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক - dainik shiksha এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি - dainik shiksha এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website