সিকৃবি শিক্ষক ড. আবু বকর সিদ্দিকের করোনায় মৃত্যু - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

সিকৃবি শিক্ষক ড. আবু বকর সিদ্দিকের করোনায় মৃত্যু

সিলেট প্রতিনিধি : |

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষক অধ্যাপক ড. আবু বকর সিদ্দিক (৬২) মারা গেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
বিশ্ববিদ্যালয়ে তার সহকর্মীরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, দুই সপ্তাহ আগে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন। হাসপাতালে ভর্তির পর তাকে চিকিৎসার পাশাপাশি প্লাজমাও দেওয়া হয়। প্লাজমা দেওয়ার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও শনিবার রাতে তিনি মারা যান। ড. আবু বকর সিদ্দিকের বাড়ি বরিশাল জেলার মেহেন্দিগঞ্জের পাথরহাটা গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। তাকে গ্রামের বাড়িতে দাফন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের কৃষিবিদ খসরু মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, অধ্যাপক ড. আবু বকর সিদ্দিকের চাকরি জীবন শুরু হয় কৃষি ব্যাংক দিয়ে। এরপর ২০০০ খ্রিষ্টাব্দে তিনি প্রাক্তন সিলেট ভেটেরিনারি কলেজে যোগ দেন। 

তিনি ভেটেরিনারি অ্যানিম্যাল অ্যান্ড বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদের বিভাগীয় প্রধান ছিলেন। কলেজটি বিশ্ববিদ্যালয় হওয়ার পর থেকেই তিনি অধ্যাপনায় নিয়োজিত ছিলেন এবং বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের অর্থ হিসাব শাখার পরিচালক ও মসজিদ কমিটির সভাপতির দায়িত্ব পালনসহ বিভিন্ন বিভাগের গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি।

২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ please click here to view dainikshiksha website