সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজে অনলাইনে নিয়মিত ক্লাস চলছে - কলেজ - দৈনিকশিক্ষা

সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজে অনলাইনে নিয়মিত ক্লাস চলছে

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশে সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজের সকল ডিপার্টমেন্টের ক্লাস এবং শিক্ষা-কার্যক্রম ঠিক রাখার লক্ষে অনলাইনে ক্লাস নেওয়া শুরু হয়েছে। প্রত্যেক বিভাগের অভিজ্ঞ শিক্ষকরা আলাদা আলাদা ফেসবুক পেইজ/ zoom/ Goggle class room/Messenger/WhatsApp ইত্যাদির মাধ্যমে তাদের ক্লাশ নিচ্ছেন বলে দৈনিকশিক্ষাডটকমকে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জুলহাস উদ্দিন। আর এতে শিক্ষার্থীরাও স্বতঃস্ফূর্তভাবে ক্লাসে অংশগ্রহণ করছেন। শিক্ষার্থীরা তাদের পাঠের বিভিন্ন বিষয়ে লাইভে কমেন্টসের মাধ্যমে প্রশ্ন করার সুযোগ থাকছে ফলে শিক্ষক সেই প্রশ্নের সমাধানেরও ব্যবস্থা করছেন বলে জানান তিনি।

অধ্যক্ষ জানান, দেশব্যাপী যখন করোনা আতঙ্ক বিরাজমান তখন শিক্ষা মন্ত্রনালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশে আমরা অনলাইনে ক্লাসের কার্যক্রম শুরু করেছি। এতে প্রত্যেক বিভাগের আলাদা আলাদা বিষয়ভিত্তিক আলোচনা করার ব্যবস্থা রয়েছে। শিক্ষার্থীদের সমস্যা সমাধানের জন্য নানা উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা চাই করোনার কারণে যেনো আমাদের শিক্ষার্থীরা পিছিয়ে না পড়ে, তার যথাযথ ব্যবস্থা করেছি আমরা। এ সকল কার্যক্রম আমি নিজে এবং কলেজের উপাধ্যক্ষ সরাসরি তত্ত্বাবধান করছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সবাই অনলাইন ক্লাসে অংশ গ্রহণ  করে বিষয়ভিত্তিক আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করবে। 

ঢাকার একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ। শিক্ষার মান উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করে আসছে এই কলেজটি।

প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি - dainik shiksha প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের - dainik shiksha ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের শিক্ষা জাতীয়করণে কার বেশি লাভ? - dainik shiksha শিক্ষা জাতীয়করণে কার বেশি লাভ? ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না - dainik shiksha চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক - dainik shiksha হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প - dainik shiksha শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প please click here to view dainikshiksha website