please click here to view dainikshiksha website

সিরাজগঞ্জের সেই দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৪, ২০১৭ - ১১:১৩ পূর্বাহ্ণ
dainikshiksha print

কলেজ ছাত্রীকে যৌন নির্যাতন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল রানা ও কাজীপুরের নাটুয়ারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলামকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাত ১০টায় কেন্দ্রীয় ছাত্র সংসদে এক জরুরি বৈঠকে তাদের বহিষ্কার করা হয়। তাৎক্ষণিক কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস.এম. জাকির হোসাইন স্বাক্ষরিত এক পত্রে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে ফেসবুকে প্রকাশ করা হয়।

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উত্থাপিত হওয়ায় তাদের দুইজনকে কেন্দ্রীয় ছাত্রলীগের জরুরি সভায় বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত গত বুধবার (২ আগস্ট) দুপুরে বগুড়া জেলার শেরপুর উপজেলার হামছায়াপুর গ্রামের আব্দুল জব্বারের মেয়ে সুমাইয়া পারভীন তার এক বন্ধুকে সঙ্গে নিয়ে কাজিপুর উপজেলার যমুনা নদীর নাটুয়াপাড়া চরে তার এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায়। এসময় কয়েকজন যুবক (ছাত্রলীগ কর্মী) তাদের আটক করে যৌন নির্যাতনের চেষ্টা চালায়। তাদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে সুমাইয়া পারভীন ও তার বন্ধুকে উদ্ধার করে।

এ ঘটনায় সুমাইয়া পারভীন বাদী হয়ে ৬ ছাত্রলীগ নেতাকর্মীকে আসামি করে বুধবার রাতে কাজিপুর থানায় নারী নির্যাতন আইনে মামলা দায়ের করেন। পুলিশ রাতেই ৪ ছাত্রলীগ কর্মীকে আটক করে বৃহস্পতিবার দুপুরে আদালতে প্রেরণ করে। বিকেলে আদালতের নির্দেশে তাদের সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

এরপর সন্ধ্যায় নাটুয়ারপাড়া ঘাট এলাকা থেকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল রানা ও নাটুয়ারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম ডনকে গ্রেফতার করা হয়। এই অভিযোগে ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও নাটুয়ারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন