please click here to view dainikshiksha website

সিলেটে ছাত্রলীগ কর্মীর ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ঢাবি প্রতিনিধি | আগস্ট ৯, ২০১৭ - ২:২৮ অপরাহ্ণ
dainikshiksha print


সিলেটের জালালাবাদ কলেজের ছাত্রলীগ কর্মী শাহীন আহমেদ ও আবুল কালাম আসিফের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।
বুধবার (৯ই আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকার রাজু ভাস্কর্যের ওপর এ বিক্ষোভ সমাবেশ করে ছাত্রলীগ। এর আগে মধুর ক্যান্টিনে বিক্ষোভ মিছিল করে সিলেটে ছাত্রলীগ কর্মীর ওপর হামলার প্রতিবাদ জানানো হয়।
বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।
বক্তব্যে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ সিলেটে ছাত্রলীগ কর্মীর ওপর হামলার তীব্র প্রতিবাদ জানান। তিনি বলেন, শোকাবহ আগস্টকেই স্বাধীনতা বিরোধী শক্তিরা বেছে নেয় তাদের নারকীয় হামলার সময় হিসেবে। সারা বাংলাদেশের জেলা, উপজেলা, ইউনিয়নসহ ওয়ার্ড পর্যায়ের ছাত্রলীগ নেতা কর্মীদের একতাবদ্ধ হয়ে জামায়াত শিবিরকে খুজে বের করে চিহ্নিত করতে হবে।

এসময় ছাত্রলীগের বিরুদ্ধে বিরুপ ও বিতর্কিত মন্তব্য করায় আওয়ামী লীগের কয়েকজন উচ্চ পর্যায়ের নেতার কঠোর সমালোচনা করেন ছাত্রলীগ সভাপতি। তিনি বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্র সংগঠন। ছাত্রলীগের বিরুদ্ধে সমালোচনা করে কেউ রাজনীতি করতে পারবেন না। ছাত্রলীগ তাকে প্রতিহত করবে।
ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, স্বাধীনতা বিরোধী জামায়াত শিবিররা যেভাবে হামলা চালাচ্ছে তার বিরুদ্ধে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হতে হবে। কাল সিলেটে আমাদের কর্মীদের ওপর হামলা করেছে আজ আমাদেরকেও হামলা করতে পারে।

এজন্য ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। যেখানেই পাওয়া যাবে সেখানেই জামায়াত শিবিরদের ধরে গণধোলাই দিতে হবে।


বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন