সুপারিশপ্রাপ্তদের এমপিও জটিলতা: তালিকা চেয়েছে শিক্ষা অধিদপ্তর - এমপিও - Dainikshiksha

সুপারিশপ্রাপ্তদের এমপিও জটিলতা: তালিকা চেয়েছে শিক্ষা অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্ত পদে যোগদান করেও যেসব সুপারিশপ্রাপ্ত এমপিওভুক্ত হতে পারছেন না তাদের তালিকা চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ৭ কর্মদিবসের মধ্যে ভুক্তভোগী শিক্ষকদের তালিকা পাঠাতে বলা হয়েছে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের। বুধবার (২২ মে) শিক্ষা অধিদপ্তর থেকে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। 

জানা গেছে, গত ২৮ এপ্রিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পাঠানো এক চিঠিতে এমপিও বঞ্চিতদের তালিকা চাওয়া হয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের কাছে। চিঠিতে এনটিআরসিএ’র দ্বিতীয় নিয়োগ চক্রে সুপারিশপ্রাপ্ত যেসব শিক্ষক ভুল তথ্য প্রেরণ, ননএমপিও বা নবসৃষ্ট পদকে এমপিও উল্লেখ করা, মহিলা কোটা বা অন্যান্য কারণে এমপিওভুক্ত হতে পারবেন না তাদের তালিকা নির্ধারিত ছকে এনটিআরসিএকে পাঠাতে বলা হয়। সুপারিশ প্রাপ্তদের নাম, রোল নম্বর, পদ ও বিষয়, সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানের নাম ও প্রতিষ্ঠানের ইআইআইএন নম্বর অধিদপ্তরের নির্ধারিত ছকে সংযুক্ত করে পাঠাতে বলা হয়েছিল।

এনটিআরসিএ’র পাঠানো চিঠিটি আমলে নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আজ বুধবার (২২ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এনটিআরসিএ’র পাঠানো চিঠিটি জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। আর আগামী ৭ কর্মদিবসের মধ্যে এনটিআরসিএ’র চাওয়া তথ্য সংগ্রহ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।

ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান - dainik shiksha যে কারণে যুবলীগের দায়িত্ব নিতে আগ্রহী জবি ভিসি মীজান বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি - dainik shiksha বাউবির ছাত্রত্ব বাতিল এমপি বুবলীর, চার সদস্যের কমিটি ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ - dainik shiksha ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে আহত ৩ ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী - dainik shiksha ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত - dainik shiksha ছাত্রী হেনস্তা ঠেকাতে পুরুষ শিক্ষক বাদ দেয়ার সিদ্ধান্ত শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষিকাদের যৌন হয়রানির অভিযোগ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website