সুপারিশপ্রাপ্তদের যোগদানে বাধা: ৪৬ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কারিগরি অধিদপ্তর - মেডিকেল ও কারিগরি - Dainikshiksha

সুপারিশপ্রাপ্তদের যোগদানে বাধা: ৪৬ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কারিগরি অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগ সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের যোগদানে বাধা দেয়ায় ৪৬টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এনটিআরসিএর সুপারিশপ্রাপ্তদের নিয়োগপত্র গ্রহণ করেনি এ ৪৬টি প্রতিষ্ঠানের প্রধান। এ প্রেক্ষিতে ইতোমধ্যেই কয়েকটি প্রতি্ঠোনকে শোকজ করা হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের এ ৪৬টি প্রতিষ্ঠানে যোগদানে বাধা প্রয়োগ করা হচ্ছে বলে গত ১৯ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগকে লিখিতভাবে জানিয়েছে এনটিআরসিএ। এনটিআরসিএর সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের যোগদান পত্র গ্রহণ না করে এমপিও নীতিমালা ও জনবল কাঠামোর ১৮.১ (ঘ) ধারা ভঙ্গ করেছেন এ ৪৬টি প্রতিষ্ঠানের প্রধান। গত ১১ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ বিষয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরে জানানো হয়। এ প্রেক্ষিতে গত ৩০ এপ্রিল প্রতিষ্ঠানগুলোকে শোকজ করে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, শোকজের জবাব কেউ কেউ দিয়েছেন। অনেকে এখনো পাঠায়নি। তবে যাদের জবাব পাওয়া গেছে তাদের বক্তব্য যাচাই করা হচ্ছে। অসঙ্গতি পরিলক্ষিত হলে এ বিষয়ে শুনানি গ্রহণ করা হবে। সূত্র আরও জানায়, দুই প্রতিষ্ঠানের প্রধানের জবাব সন্তোষজনক হয়নি। ব্যক্তিগত শুনানিতে এ দুই প্রতিষ্ঠানের প্রধানকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে তলব করা হয়েছে। 

এ প্রতিষ্ঠান দুই হল, কুড়িগ্রামের চিলমারী বিজনেস ম্যনেজমেন্ট কলেজ এবং দিনাজপুরের কাহারোল উপজেলার খামারদিঘা এইচ আর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। এ দুই প্রতিষ্ঠানের প্রধানের ব্যক্তিগত শুনানি আগামী ১২ জুন কারিগরি শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত হবে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে সূত্র।  

এ দুই প্রতিষ্ঠানের প্রধানকে এনটিআরসিএর কাছে শিক্ষক নিয়োগের চাহিদা পত্রসহ ণিয়োগের যাবতীয় তথ্যের এক সেট সত্যায়িত কপিসহ নিয়োগের যাবতীয় কাগজপত্রের সত্যায়িত কপি সাথে নিয়ে ব্যক্তিগত শুনানিতে ‍উপস্থি থাকতে বলা হয়েছে এ দুই প্রতিষ্ঠানের প্রধানকে।  

শিক্ষার্থীদের ইউনিক আইডি: বহু অপেক্ষার পর আগামী বছর থেকে বাস্তবায়ন - dainik shiksha শিক্ষার্থীদের ইউনিক আইডি: বহু অপেক্ষার পর আগামী বছর থেকে বাস্তবায়ন একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু এমপিওভুক্তির জন্য শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা হচ্ছে - dainik shiksha এমপিওভুক্তির জন্য শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা হচ্ছে বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন - dainik shiksha ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন ইআইআইএন নাম্বারের সিম কার্ড পাচ্ছে ঢাকা বোর্ডের সব প্রতিষ্ঠান, বিতরণ শুরু ২৫ জুন - dainik shiksha ইআইআইএন নাম্বারের সিম কার্ড পাচ্ছে ঢাকা বোর্ডের সব প্রতিষ্ঠান, বিতরণ শুরু ২৫ জুন পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের এমপিও দিতে প্রস্তাব চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের এমপিও দিতে প্রস্তাব চেয়েছে মন্ত্রণালয় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website