please click here to view dainikshiksha website

সেসিপের ১৪৪৩ জনবল রাজস্ব খাতে যেতে পারছে না

নিজস্ব প্রতিবেদক | ফেব্রুয়ারি ১২, ২০১৮ - ৭:৫৮ পূর্বাহ্ণ
dainikshiksha print

রাজস্ব খাতে যেতে পারছে না সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) প্রকল্পের ১ হাজার ৪৪৩ জন কর্মকর্তা-কর্মচারি। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের গত ২৫শে জানুয়ারির এক চিঠিতে সেসিপ কর্মকর্তাদের রাজস্ব খাতে স্থানান্তরের সুযোগ নেই বলে জানানো হয়েছে। চিঠিটি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিবের কাছে পাঠানো হয়েছে এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগের ২০০৩ খ্রিস্টাব্দের ২২শে জানুয়ারি প্রজ্ঞাপনমূলে গঠিত প্রকল্পের জনবল নির্ধারণ সংক্রান্ত কমিটি শুধু মাত্র প্রকল্প পিসিপি/পিপি প্রণয়নকালে প্রকল্প বাস্তবায়নকালের জন্য প্রয়োজনীয় পদের সুপারিশ করেছে। প্রকল্প শেষে জনবল স্থানান্তরের বিষয়ে কোনো সুপারিশ করেনি। ফলে এ পর্যায়ে উক্ত কমিটিতে সেসিপের কর্মকর্তাদের রাজস্ব খাতে স্থানান্তরের বিষয়টি উপস্থাপনের সুযোগ নেই।

শিক্ষা মন্ত্রাণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন সেসিপ প্রকল্পের কারিগরি/অত্যাবশ্যকীয় ১ হাজার ৪৪৩টি পদ রাজস্ব খাতে সৃষ্টির বিষয়ে সংশ্লিষ্ট বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে পরামর্শ দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

অর্থ মন্ত্রণালয়ের এ চিঠি পেয়ে গত ৮ই ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্মসচিব (উন্নয়ন-১) সাঈদ মাহবুব খান স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে। ওই চিঠিতে অর্থ মন্ত্রণালয়ের চিঠির বরাত দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে অধিদপ্তরের মহাপরিচালককে।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ৯টি

  1. Ehsanul Hoque says:

    এভাবে প্রকল্পে নিয়োগ দিয়ে হাজার হাজার বেকারদের কাজে লাগিয়ে কিছু লোক কোটি কোটি টাকা লুট করে। হাইরে দেশ কি হবে তোর।

  2. গাজী মোঃ আবদুর রসিদ says:

    জেলা শিক্ষা অফিসের রিসার্চ অফিসার পদগুলো জরুরীভিত্তিতে রাজস্বখাতে স্থানান্তর করা দরকার। একজন রিসার্চ অফিসারকে ওই অফিসের সব কাজ করতে হয়।

  3. গাজী মোঃ আবদুর রসিদ says:

    মানবিকভাবে হলেও বিষয়টি বিবেচনায় নিয়ে পদগুলো স্থায়ী করার অনুরোধ করছি

  4. রতন মনি দাস says:

    project e job korle ei ekta problem …..

  5. গাজী মোঃ আবদুর রসিদ says:

    কাজের গুরুত্ব বিবেচনায় রিসার্চ অফিসার পদগুলো রাজস্ব খাতে নেয়া খুব জরুরী

  6. অভি says:

    কাজের গুরুত্ব বিবেচনায় রিসার্চ অফিসার পদগুলো রাজস্ব খাতে নেয়া খুব জরুরী

  7. ফজলুর রহমান says:

    রাজস্ব খাতে অর্ন্তভুক্ত করা উচিৎ।

  8. মো: মোস্তাফিজুর রহমান says:

    প্রজেক্টের চাকরি অভিশাপ,তাই প্রজেক্টে কোন জনবল থাকা উচিত না। তবে যা
    রা আছে তাদেরকে রাজস্বখাতে নেয়া উচিত ।

  9. কাজী মোহাম্মদ ওমর ফারুক says:

    সেসিপের সর্বশেষ নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক সহকারি থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও পরিদর্শক পদের নিয়োগ পরিক্ষা কখন হবে জানালে উপকৃত হতাম।

আপনার মন্তব্য দিন