সৌদি আরবে ঈদের জামাত হবে মসজিদে - বিবিধ - দৈনিকশিক্ষা

সৌদি আরবে ঈদের জামাত হবে মসজিদে

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনাভাইরাস পরিস্থিতির কারণে পবিত্র ঈদুল আজহার জামাত মসজিদে পড়ার নির্দেশ জারি করেছে সৌদি কর্তৃপক্ষ। এবার কোনো উন্মুক্ত স্থানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে না।

সোমবার (১৩ জুলাই) সৌদি আরবের ইসলামী মন্ত্রণালয়ের মন্ত্রী শেখ আবদুল লাতিফ আল শেইখ এই তথ্য নিশ্চিত করেছেন।

আরব নিউজের খবরে বলা হয়, শেখ আবদুল লাতিফ আল শেইখ জানান, করোনাভাইরাস প্রতিরোধে এবার কোনো খোলা ময়দানে ঈদের জামাত হবে না। এজন্য মসজিদসমূহে করোনা মোকাবিলায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ বিষয়ে সোমবার একটি বিজ্ঞপ্তিও জারি করেছে সৌদির ইসলামী মন্ত্রণালয়। ওই বিজ্ঞপ্তি ইতোমধ্যে দেশটির সকল অঞ্চলে পাঠিয়ে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সৌদি আরবে বড় বড় মসজিদগুলোকে ঈদের নামাজের জন্য তৈরি করা হচ্ছে। যথারীতি প্রতিটি মসজিদের প্রবেশ পথে স্যানিটাইজার ব্যবস্থা থাকবে। মসজিদে আবশ্যিকভাবে অবশ্যই মুখে মাস্ক পরে প্রবেশ করতে হবে।

তবে বয়স্ক ও অসুস্থদের বাসায় থেকে ঈদের নামাজ আদায় করার জন্য পরামর্শ দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website