সৌদি শেখ সালেহ আব্দুল্লাহ কামেল মারা গেছেন - বিবিধ - দৈনিকশিক্ষা

সৌদি শেখ সালেহ আব্দুল্লাহ কামেল মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সৌদি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইসলামী ব্যাংকের জেনারেল কাউন্সিলের চেয়ারম্যান শেখ সালেহ আব্দুল্লাহ কামেল মঙ্গলবার স্থানীয় সময় রাত ১টায় ৭৯ বছর বয়সে ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

এরআগে গত জানুয়ারিতে বাংলাদেশের আরেকজন অকৃত্রিম বন্ধু সৌদি প্রিন্স মোহাম্মদ বিন আব্দুর রহমান বিন ফয়সাল আল সৌদ মারা গেছেন। মঙ্গলবার শেখ সালে আব্দুল্লাহ কামেল মারা যাওয়ার মাধ্যমে বাংলাদেশ আরো একজন বন্ধু হারালো।

প্রভাবশালী ইংরেজি দৈনিক আরব নিউজ জানিয়েছে, সৌদি আরবের শীর্ষ ১০ জন ব্যবসায়ীর একজন এবং ৪ সন্তানের জনক শেখ সালেহ আব্দুল্লাহ কামেল সৌদি আরবে শীর্ষ ব্যবসায়ী সংগঠন চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট থাকায় নিজের কোম্পানি ডাল্লাহ গ্রুপসহ সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছিলেন। সৌদি আরবে বাংলাদেশি শ্রমবাজারের প্রসারের তার অবদান অনেক।

এক সময় মক্কা, মদিনা এবং জেদ্দার ক্লিনিং কোম্পানির কাজ চলা অবস্থায় প্রায় কয়েক লাখ বাংলাদেশি সেখানে কাজ করতেন বলে জানিয়েছেন কোম্পানিটির একজন বাংলাদেশি কর্মকর্তা বেলাল উদ্দিন ঠাকুর।

তিনি বলেন, এখনো এই কোম্পানিতে ২০ থেকে ২২ হাজার বাংলাদেশি কাজ করছে, ডাল্লাহ আল-বারাকাহ গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে। শেখ সালেহ আব্দুল্লাহ কামেল বিদেশি শ্রমিকদের পছন্দ করতেন, বিশেষ করে বাংলাদেশি শ্রমিকদের সবচেয়ে বেশি স্নেহ করতেন। যার কারণে তার প্রতিটি প্রজেক্টে শতকরা ৭৫ শতাংশ বাংলাদেশিরা কাজ করছেন বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website