স্কুলছাত্রীকে আত্মহত্যার প্ররোচনা মামলায় গ্রেফতার ১ - কলেজ - দৈনিকশিক্ষা

স্কুলছাত্রীকে আত্মহত্যার প্ররোচনা মামলায় গ্রেফতার ১

দৈনিকশিক্ষা ডেস্ক |

সাতক্ষীরার তালা উপজেলার শিক্ষার্থী বিউটি মণ্ডলের (১৭) আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দিয়ে আত্মহত্যার প্ররোচনা মামলায় মৃত্যুঞ্জয় রায় (২০) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সকাল ১০টার দিকে তালা উপজেলার খেশরা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। শনিবার (১২ সেপ্টেম্বর) প্রথম আলো পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। 

প্রতিবেদনে আরও জানা যায়, তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী রাসেল গ্রেপ্তারের খবরের সত্যতা  নিশ্চিত করেছেন। বিউটির কাকা দীপঙ্কর মণ্ডল বাদী হয়ে মৃত্যুঞ্জয় রায়কে আসামি করে বৃহস্পতিবার তালা থানায় আত্মহত্যার প্ররোচনা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। 

ফেসবুকে আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার জেরে তালার কালাগাছী গ্রামের বিউটি বুধবার আত্মহত্যা করে বলে তার বাবা নিতাই মণ্ডল অভিযোগ করেন। দুপুরে পুলিশ ঘরের আড়ার সঙ্গে ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে। চলতি বছর এসএসসি পাস করে সে কলেজে ভর্তির অপেক্ষায় ছিল।

ওই ছাত্রীর বাবা নিতাই মণ্ডলের অভিযোগ, তাঁর মেয়ে বিউটির মুখমণ্ডলের সঙ্গে বিবস্ত্র এক মেয়ের ছবি জোড়া লাগিয়ে আপত্তিকর ছবি বানানো হয়। এরপর আপত্তিকর কথা লিখে ও তাঁর মেয়ের মুঠোফোন নম্বর দিয়ে ছবিটি একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়। ৩ সেপ্টেম্বর একজন তাঁকে বিষয়টি জানান। ওই ব্যক্তি ফেসবুকে পোস্ট করা ছবির স্ক্রিনশটও তাঁকে পাঠান। তিনি বলেন, তিনি ৭ সেপ্টেম্বর তালা থানায় বিস্তারিত জানিয়ে একটি লিখিত অভিযোগ দেন। এ ঘটনার সঙ্গে স্থানীয় কলাগাছী গ্রামের বাসিন্দা ও দোলুয়া শহীদ জিয়া কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র মৃত্যুঞ্জয় রায় (২০) জড়িত বলে তিনি উল্লেখ করেন। এই বাবার অভিযোগ, পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। মেয়ে লোকলজ্জার ভয়ে, অপমানে ও কষ্টে বুধবার দুপুর ১২টার দিকে আত্মহত্যা করে।

বিউটির মৃত্যুর খবর শুনে ঘরে তালা ঝুলিয়ে মৃত্যুঞ্জয় ও তাঁর বাবা-মা বাড়ি ছেড়ে পালিয়েছিলেন। তবে মৃত্যুঞ্জয়ের বাবা জগদীশ রায় মুঠোফোনে দাবি করেছিলেন, ‘ওই ঘটনার সঙ্গে আমার ছেলে জড়িত না। আমার ছেলেকে ফাঁসানো হচ্ছে।’

রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website