স্কুলছাত্রী নীলা হত্যা : প্রধান আসামির বাবা-মা গ্রেফতার - বিবিধ - দৈনিকশিক্ষা

স্কুলছাত্রী নীলা হত্যা : প্রধান আসামির বাবা-মা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |

সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলার প্রধান আসামি মিজানুর রহমানের মা ও বাবাকে গ্রেফতার করেছে র‌্যাব। মানিকগঞ্জের চারিগ্রাম এলাকা থেকে গতকাল বৃহস্পতিবার রাতে তাঁদের গ্রেফতার করা হয়। তাঁরা দুজনই চাঞ্চল্যকর এ হত্যা মামলার ২ ও ৩ নম্বর আসামি।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন আবদুর রহমান (৬০) ও তাঁর স্ত্রী নাজমুন নাহার সিদ্দিকী (৫০)। তাঁরা সাভারের ব্যাংক কলোনি এলাকায় ভাড়া থাকতেন। তবে নীলা হত্যাকাণ্ডের পরই মূল আসামি মিজানুর রহমানসহ তাঁরাও আত্মগোপনে চলে যান।

গ্রেফতার প্রধান আসামি মিজানুর রহমানের বাবা আবদুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকী। ছবি : সংগৃহীত

র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, র‌্যাব-৪ সাভার ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে আবদুর রহমান ও নাজমুন নাহার সিদ্দিকীকে গ্রেফতার করে।

র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ জানান, তথ্যপ্রযুক্তির সহায়তায় আবদুর রহমান ও নাজমুন নাহার সিদ্দিকীকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া পলাতক প্রধান আসামি ও কিশোর গ্যাং লিডার মিজানুর রহমানকে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে গত বুধবার মানিকগঞ্জের আরিচা থেকে মিজানুর রহমানের সহযোগী সেলিম পালোয়ান নামের একজনকে গ্রেফতার করা হয়। তিনি সাভার পৌরসভার পালপাড়া এলাকার বাসিন্দা।

এদিকে বখাটের ছুরিকাঘাতে স্কুলছাত্রী নীলা রায় হত্যাকাণ্ডের প্রতিবাদ ও প্রধান আসামি মিজানুর রহমানকে গ্রেফতারের দাবিতে আগামীকাল শনিবার বেলা ১১টার দিকে সাভার উপজেলা পরিষদের সামনে সাভার নাগরিক কমিটিসহ ২৬টি সংগঠন সম্মিলিতভাবে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে।

গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতালে যাওয়ার সময় ভাইয়ের সামনে থেকে স্থানীয় এ্যাসেড স্কুলের দশম শ্রেণীর ছাত্রী নীলা রায় (১৪) কে তুলে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে বখাটে মিজানুর রহমান চৌধুরী।

২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ please click here to view dainikshiksha website