স্কুলের গাছ কাটাতে বাধা দেয়ায় শিক্ষক লাঞ্ছিত - স্কুল - দৈনিকশিক্ষা

স্কুলের গাছ কাটাতে বাধা দেয়ায় শিক্ষক লাঞ্ছিত

দিনাজপুর প্রতিনিধি |

বিদ্যালয়ের গাছ কাটায় বাধা দেয়ায় সহকারী শিক্ষক সাজেদুর রহমানকে মারধরসহ বিভিন্ন হুমকি দেয়ার অভিযোগ উঠেছে একই স্কুলের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি গোলাম মোস্তফা মুক্তার বিরুদ্ধে।

দিনাজপুরের পার্বতীপুরের উত্তর কালীকাপুর নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ কাটায় বাধা দেয়ায় এই হুমকি দেয়ার ঘটনা ঘটছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী।

ওই শিক্ষককের অভিযোগ, গত ৭ জুলাই দুপুরে কোনো প্রকার অনুমতি না নিয়ে মোস্তফা স্কুলের একটি গাছ কর্তন করেন। পরে এ বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে অবগত করা হয়।

এদিকে অভিযুক্ত মোস্তফা গাছটি স্কুল সীমানার বাইরের বলে দাবি করেন। তবে ওই শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করার বিষয়ে কথা বলতে রাজি হননি তিনি।

অভিযোগ রয়েছে, স্কুলের গাছ কেটে নিয়ে যাওয়ার খবর শিক্ষা অফিসারকে জানালে গোলাম মোস্তফা ওরফে মুক্তা ক্ষিপ্ত হয়ে ৮ জুলাই বুধবার রাতে তার দলবলসহ কালীকাপুর বাজারে মোটরসাইকেল থেকে নামিয়ে শিক্ষক সাজেদুরকে মারধর করে। পরে স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যরা সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

গোলাম মোস্তফা স্থানীয় প্রভাবশালী হওয়ায় বর্তমানে ওই শিক্ষক ও তার পরিবারকে নানা রকমের হুমকি ধামকি প্রদান করছেন বলে অভিযোগ করেছেন শিক্ষক সাজেদুর। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

বিষয়টি পার্বতীপুর উপজেলা চেয়ারম্যানের কাছে একটি লিখিত অভিযোগ করা হয়। বিষয়টি নিয়ে তাদের দুইপক্ষকে ডাকা হয়েছে এবং স্থানীয়ভাবে সমাধান না হলে প্রয়োজনে ভুক্তভোগী আইনের আশ্রয় গ্রহণ করবেন বলে জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান।

এদিকে গাছ কাটার বিষয়টি স্বীকার করে তিনি বলেন, গাছটি স্কুল সীমানার ভেতরে নয়, বাইরে ছিল। তবে শিক্ষককে মারধরের বিষয়টি এড়িয়ে যান এবং ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website