স্কুলে শিক্ষক সহোদরের দুর্নীতি তদন্তে অধিদপ্তরকে তাগিদ - স্কুল - Dainikshiksha

স্কুলে শিক্ষক সহোদরের দুর্নীতি তদন্তে অধিদপ্তরকে তাগিদ

নিজস্ব প্রতিবেদক |

নরসিংদীর রায়পুর উপজেলার কোহিনুর জুট মিলস হাইস্কুলের নাম ভাঙিয়ে দুর্নীতি করছেন শিক্ষক সহোদর অতিকুর রহমান ও আহসান হাবিব। এমনটাই অভিযোগ উঠেছে। এ দুই শিক্ষককে ইতোমধ্যেই বরখাস্ত করা হয়েছে। অভিযোগটি আমলে নিয়ে গত ২১ মে তা তদন্তের নির্দেশ দেয়া হলেও এখনো প্রতিবেদন পৌঁছায়নি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে। সে প্রেক্ষিতে অভিযোগটি তদন্ত করে জরুরিভিত্তিতে প্রতিবেদন পাঠাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে তাগিদ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গত ৪ জুলাই এ সংক্রান্ত চিঠি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।  

আরও পড়ুন: স্কুলের নাম ভাঙিয়ে শিক্ষক সহোদরের দুর্নীতি

জানা গেছে, নরসিংদীর রায়পুর উপজেলার স্থানীয়দের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে একটি অভিযোগ করা হয়। অভিযোগে বলা হয়, কোহিনুর জুট মিলস হাইস্কুলের নাম ভাঙিয়ে দুর্নীতি করছেন শিক্ষক সহোদর অতিকুর রহমান ও আহসান হাবিব। স্কুলের নাম ভাঙিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করছেন তারা। যদিও এ দুই শিক্ষককে ইতোমধ্যেই বরখাস্ত করা হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়। অভিযোগটি আমলে নেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

গত ২১ মে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে অভিযোগটি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। অভিযোগটি তদন্ত করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রতিবেদন পাঠাতে শিক্ষা অধিদপ্তরকে বলা হয়। কিন্তু মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, এখনো পর্যন্ত সে বিষয়ে কোনো প্রতিবেদন মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এসে পৌঁছায়নি।  

এ প্রেক্ষিতে গত ৪ জুলাই পুনরায় চিঠি দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে অভিযোগটি তদন্ত করে মতামতসহ প্রতিবেদন জুরুরিভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাতে বলা হয়েছে। 

শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা - dainik shiksha শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website