স্কুলে শিক্ষক সহোদরের দুর্নীতি তদন্তে অধিদপ্তরকে তাগিদ - দৈনিকশিক্ষা

স্কুলে শিক্ষক সহোদরের দুর্নীতি তদন্তে অধিদপ্তরকে তাগিদ

নিজস্ব প্রতিবেদক |

নরসিংদীর রায়পুর উপজেলার কোহিনুর জুট মিলস হাইস্কুলের নাম ভাঙিয়ে দুর্নীতি করছেন শিক্ষক সহোদর অতিকুর রহমান ও আহসান হাবিব। এমনটাই অভিযোগ উঠেছে। এ দুই শিক্ষককে ইতোমধ্যেই বরখাস্ত করা হয়েছে। অভিযোগটি আমলে নিয়ে গত ২১ মে তা তদন্তের নির্দেশ দেয়া হলেও এখনো প্রতিবেদন পৌঁছায়নি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে। সে প্রেক্ষিতে অভিযোগটি তদন্ত করে জরুরিভিত্তিতে প্রতিবেদন পাঠাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে তাগিদ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গত ৪ জুলাই এ সংক্রান্ত চিঠি শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।  

আরও পড়ুন: স্কুলের নাম ভাঙিয়ে শিক্ষক সহোদরের দুর্নীতি

জানা গেছে, নরসিংদীর রায়পুর উপজেলার স্থানীয়দের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে একটি অভিযোগ করা হয়। অভিযোগে বলা হয়, কোহিনুর জুট মিলস হাইস্কুলের নাম ভাঙিয়ে দুর্নীতি করছেন শিক্ষক সহোদর অতিকুর রহমান ও আহসান হাবিব। স্কুলের নাম ভাঙিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করছেন তারা। যদিও এ দুই শিক্ষককে ইতোমধ্যেই বরখাস্ত করা হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়। অভিযোগটি আমলে নেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

গত ২১ মে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে অভিযোগটি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। অভিযোগটি তদন্ত করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রতিবেদন পাঠাতে শিক্ষা অধিদপ্তরকে বলা হয়। কিন্তু মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, এখনো পর্যন্ত সে বিষয়ে কোনো প্রতিবেদন মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এসে পৌঁছায়নি।  

এ প্রেক্ষিতে গত ৪ জুলাই পুনরায় চিঠি দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে অভিযোগটি তদন্ত করে মতামতসহ প্রতিবেদন জুরুরিভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাতে বলা হয়েছে। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038161277770996