স্কুল-কলেজে শীতবস্ত্র বিনিময় কর্নার স্থাপন করতে হবে - কলেজ - দৈনিকশিক্ষা

স্কুল-কলেজে শীতবস্ত্র বিনিময় কর্নার স্থাপন করতে হবে

মুরাদ মজুমদার |

দেশের সব মাধ্যমিক স্কুল ও কলেজের শিক্ষার্থীদের ব্যবহার করা শীতবস্ত্র রাখার জন্য একটি কর্নার স্থাপনের উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। যেখানে সচ্ছল পরিবারের শিক্ষার্থীরা তাদের ব্যবহার উপযোগী শীতবস্ত্রসহ অন্যান্য সামগ্রী জমা রাখবে।

দেশের বিভিন্ন স্থানে ‘মানবতার দেয়াল’ নামে এধরনের একটি উদ্যোগ ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। যেখানে মানুষ তাদের অপ্রয়োজনীয় ব্যবহার উপযোগী পোশাক রেখে যায়। আর এরমধ্য থেকে যে পোশাকটি যার প্রয়োজন সে তা নিয়ে যেতে পারে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও মানবিক এমন উদ্যোগ নেয়া হয়েছে বিচ্ছিন্নভাবে।

এবার সেই মানবিক উদ্যোগকে সব স্কুল-কলেজে ছড়িয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাউশি অধিদপ্তর। এ সংক্রান্ত নির্দেশনা জারি হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে মাউশি অধিদপ্তরের কর্মকর্তারা।  নির্দেশনায় প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে নিজ নিজ প্রতিষ্ঠানে একটি স্থান নির্ধারণ করতে বলা হয়েছে। যেখানে ওই শিক্ষা প্রতিষ্ঠানের সচ্ছল শিক্ষার্থীরা ব্যবহারযোগ্য অপ্রয়োজনীয় শীতবস্ত্র জমা করে রাখতে পারে। পরে কর্তৃপক্ষ ওই শীতের পোশাকসমূহ অপেক্ষাকৃত কম দরিদ্র পরিবারের সন্তানদের মধ্যে বিতরণ করার ব্যবস্থা করবে। অধিদপ্তরের আদেশে সই করেছেন পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক মো. বেলাল হোসাইন। 

করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ - dainik shiksha করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই - dainik shiksha সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো - dainik shiksha অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website