স্কুল নিয়ে বিরোধ, দুই পক্ষের পাল্টাপাল্টি মামলা - স্কুল - Dainikshiksha

স্কুল নিয়ে বিরোধ, দুই পক্ষের পাল্টাপাল্টি মামলা

মৌলভীবাজার প্রতিনিধি |

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় একটি বিদ্যালয়ের নামকরণ নিয়ে বিরোধ দেখা দিয়েছে। এনিয়ে দুই পক্ষ পাল্টাপাল্টি মামলা করেছেন। টেংরা ইউপি চেয়ারম্যানের নামে আদালতে চাঁদাবাজির মামলা হয়েছে। অপরদিকে রাজনগর থানায় মামলা করেছেন টিপু খান। এদিকে গতকাল চেয়ারম্যানের পক্ষে সকাল ১১টায় টেংরা ইউনিয়নের সামনে মানববন্ধন পালন করা হয়েছে। অপরদিকে একইদিন দুপুরে মৌলভীবাজার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন বিদ্যালয়ের ভূমি দাতার পক্ষের লোকজন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন কমিটির সভাপতি আবুল ফয়েজ (ফয়েজ মাস্টার)। সংবাদ সম্মেলনে দাবি করা হয়, চলতি বছরের প্রথম দিকে (৩১শে জানুয়ারি) নবপ্রতিষ্ঠিত টেংরাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভায় শালন নিবাসী আমেরিকা প্রবাসী মো. আরজান খান বিদ্যালয়ের জন্য ৭৫ শতাংশ ভূমি দান করার সিদ্ধান্ত নেয়ায় বিদ্যালয়টির নাম পরিবর্তন করে ‘আরজান খান আদর্শ উচ্চ বিদ্যালয়’ নামকরণের সিদ্ধান্ত হয় এবং পত্রিকায় নাম পরিবর্তনের বিজ্ঞপ্তিও ছাপা হয়।

কিন্তু বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি টিপু খানসহ অন্যরা পরবর্তীতে এর বিরোধিতা করে বিদ্যালয়ে আরজান খান নামের সাইনবোর্ড নামিয়ে ফেলেন এবং বিদ্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করেন। এই ঘটনায় মৌলভীবাজার আদালতে পিটিশন মামলা দায়ের করেন বিদ্যালয় অবকাঠামো উন্নয়ন কমিটির সভাপতি আবুল ফয়েজ। এদিকে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও টেংরা ইউনিয়নের চেয়ারম্যান টিপু খানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলার প্রতিবাদে রাজনগরে মানববন্ধন করা হয়েছে। টেংরা ইউনিয়নের ওয়ার্ডের নারী-পুরুষ বিভিন্ন ব্যানারে আয়োজিত এ মানববন্ধনে অংশ নেন।

গতকাল সকাল ১১টার সময় টেংরা ইউনিয়নের পরিষদের সামনে কুলাউড়া-মৌলভীবাজার সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আছকির খান, ভাইস চেয়ারম্যান ফারুক আহমদ, জেলা আওয়ামী লীগের সদস্য, মনসুরনগর ইউনিয়নের চেয়ারম্যান মিলন বখত, রাজনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ ছালেক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি ময়নুল খান, সাধারণ সম্পাদক আবদুল কাদির ফৌজি, উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল আহমদ, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল সাম্মু, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আকমল হোসেনসহ ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ। 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website