স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে রচনা প্রতিযোগীতা ৩০ মার্চ - সমিতি সংবাদ - Dainikshiksha

স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে রচনা প্রতিযোগীতা ৩০ মার্চ

নিজস্ব প্রতিবেদক |

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মাধ্যমিক থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগীতার আয়োজন করেছে বাংলাদেশ স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন। ৩০ মার্চ রাজধানীর ৩ নং ইন্দিরা রোডে এসোসিয়েশনের কার্যালয়ে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। বিজয়ীদের সনদপত্র ও পুরস্কার দেয়া হবে।
প্রতিযোগীতায় অংশগ্রহনেচ্ছুক শিক্ষার্থীদের অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে নিম্নবর্ণিত বিষয়ে প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে হবে। ৩০ মার্চ সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে দশটা পর্যন্ত মাধ্যমিক পর্যায়ের (স্কুল ও মাদ্রাসা) প্রতিযোগীদের ৬০০ শব্দের মধ্যে রচনা লিখতে হবে। বিষয়: স্বদেশপ্রেম।
উচ্চমাধ্যমিক পর্যায়ের (কারিগরি ও মাদ্রাসাসহ) প্রতিযোগীদের সকাল এগারোটা থেকে দুপুর বারোটা পর্যন্ত। ৮০০ শব্দের মধ্যে ‘জাতীয় উন্নয়নে যুব সমাজের ভূমিকা’ বিষয়ে লিখতে হবে।
বিকেল তিনটা থেকে চারটা। এই সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রতিযোগীদের রচনা প্রতিযোগীতা। এক হাজার শব্দের মধ্যে লেখা শেষ করতে হবে। বিষয়: উন্নত দেশে পরিণত হওয়ার জন্য বাংলাদেশের সম্ভাবনা ও চ্যালেঞ্জ।
১৩ মার্চ অনুষ্ঠিত এসোসিয়েশনের নির্বাহী কমিটির সভায় রচনা প্রতিযোগীতা আয়োজনের সিদ্ধান্ত হয়। এসোসিয়েশনের সভাপতি খান মুহম্মদ বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা ও দৈনিকশিক্ষার উপদেষ্টা সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ মাজহারুল হান্নান, এসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ মো: মুজিবুর রহমান হাওলাদার, সংগঠনের সাধারণ সম্পাদক আবদুস সালাম পাটোয়ারী; মোহাম্মদ শহীদুল্লাহ, অধ্যাপক আবদুল মজিদ বিশ্বাস ও মো: গিয়াস উদ্দিন খান।

পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি - dainik shiksha পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ - dainik shiksha এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website