স্বরাষ্ট্রমন্ত্রীর গৃহকর্মী হিসেবে হিজড়া নিয়োগ - বিবিধ - Dainikshiksha

স্বরাষ্ট্রমন্ত্রীর গৃহকর্মী হিসেবে হিজড়া নিয়োগ

দৈনিকশিক্ষা ডেস্ক |

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সরকারি বাসায় গৃহকর্মী হিসেবে এক হিজড়াকে নিয়োগ দেয়া হয়েছে। সরকার যখন তৃতীয় লিঙ্গের মানুষদের অধিকার নিশ্চিত করতে কাজ করছে সেই সময়ে রিয়াদি শামস নামের ওই হিজড়াকে নিয়োগ দেয়া হলো। এই চাকরি পেয়ে বেশ উচ্ছ্বসিত তিনি।

বুধবার (৭ আগস্ট) জার্মান ভিত্তিক সংবাদমাধ্যম ডয়চে ভেলেতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, চার বছর আগে রিয়াদির পরিবার তাকে ত্যাগ করে। তবে নিজের সফলতার জন্য কাজ করে যাচ্ছিলেন তিনি। অ্যাকাউন্টিং বিভাগ থেকে পড়াশুনা শেষ করে গেল চার মাস ধরেই চাকরি খুঁজছিলেন।

তিনি বলেন, আমি যখন এখানে কাজ শুরু করি তখন ভেবেছিলাম সমাজের অন্যান্য জায়গার মতো এখানেও আমাকে বিরূপ আচরণের শিকার হতে হবে। তবে আমি এখানে সেই আচরণ পাইনি।

অল্পদিনের মধ্যেই রিয়াদির সঙ্গে সরকারি ওই বাসার অন্যান্যদের সুসম্পর্ক গড়ে ওঠে।

সেখানে কর্মরত রেফাত নামের এক পুলিশ সদস্য বলেন, তার ব্যবহার অনেক ভালো। আমাদের সঙ্গে খুব মিলেমিশে থাকেন তিনি।

পড়াশুনার ক্ষেত্রে অন্যদের সহায়তা করেন তিনি।

একজন বলছিলেন, মন্ত্রী এবং তার স্ত্রী বলছিলেন রিয়াদির কাছ থেকে সহায়তা নেয়ার জন্য। আমি তার থেকে সহায়তা নেই। কিছু বিষয়ে তিনি বেশ পারদর্শী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরা পিতার সম্পত্তির উত্তরাধিকারী হয় না, ভোটাধিকার পায় না, ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে পারে না। সেজন্য আমরা মনে করি তাদের এভাবে চলতে দেয়া যেতে পারে না। সেটা প্রধানমন্ত্রী বুঝেছেন এবং খুব শিগগিরই যাতে তাদের সেই দু|খ অবসান হয় সেজন্য পদক্ষেপ নেয়া হচ্ছে। 

শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা - dainik shiksha শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কঠোর হচ্ছে নীতিমালা প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website