স্বস্তিতে শিক্ষার্থীদের অভিভাবক - কলেজ - Dainikshiksha

বখাটে সন্ত্রাসী গ্রেফতারস্বস্তিতে শিক্ষার্থীদের অভিভাবক

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর রমনা এলাকার বড় মগবাজারে অনিক নামের এক বখাটে সন্ত্রাসীকে গ্রেফতার করে পুলিশ। গত ঈদুল আজহার পর থেকে এলাকায় শোনা যাচ্ছে, অনিক গ্রেফতার হয়েছে। বুধবার (৫ সেপ্টেম্বর) অনিককে মাদকের মামলায় গ্রেফতার করা হয়েছে বলে ডিবির এক সদস্য স্থানীয়দের নিশ্চিত করেন। সে এখন জেলে।

জানা যায়, অনিক এলাকায় মাদক বিক্রি, চাঁদাবাজি, বখাটে আড্ডা এবং ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের উত্ত্যক্ত করে যাচ্ছিল। কিশোরী শিক্ষার্থীদের প্রেমের ফাঁদে ফেলে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে। সন্ত্রাসী গ্রুপের সদস্য হওয়ায় তার বিরুদ্ধে কেউ কথা বলারও সাহস পাচ্ছিল না। তবে কয়েক দিন ধরে এলাকায় খবর ছড়িয়েছে, মাদক কারবারের কারণে অনিককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সে এখন জেলহাজতে। তবে কোন বিভাগ তাকে গ্রেফতার করে সেটা নিশ্চিত হওয়া যায়নি।

সম্প্রতি এক অভিভাবক জানান,   তাঁর একাদশ শ্রেণিতে পড়া মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে বাড়ি থেকে স্বর্ণালংকার লুট করে অনিক। এ ঘটনার পর অনিকের ব্যাপারে খোঁজ নিয়ে ভয়ে আঁতকে ওঠেন তাঁরা। সে মোটরসাইকেল নিয়ে ভিকারুননিসা নূন স্কুলের আশপাশে ঘুরে বেড়ায়।  রমনা থানার এক এসআইয়ের মেয়েকে উত্ত্যক্ত করার অপরাধে তাকে থানায় আটকে রাখা হয়। আরেক মেয়ের কাছ থেকে টাকা ও গয়না হাতিয়ে নিলে অভিভাবকরা অনিকের বাড়িতে চড়াও হন। পালিয়ে থেকে সে যাত্রায় রক্ষা পায় সে।

একজন নিকটতম প্রতিবেশী বলেন, কখনো শুনেছি অনিকের বাড়ি চাঁদপুরে, আবার কখনো শুনেছি কুমিল্লায়। সে একসময় বলে তার বাবা সচিব, আবার বলে পুলিশের এসপি। এমন পরিচয়ে জালিয়াতি, প্রতারণা করে থাকে সে। পরে জানা গেছে, তার বাবা দারোয়ানের কাজ করেন। অনিক সপ্তম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। 

জানতে চাইলে মালিকের আরেক ছেলে জন্টু বলেন, ‘ওর বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। কিন্তু ভয়ে ওদের বাড়ি থেকে নামানো যায়নি। আমরা অচিরেই আইনের আশ্রয় নেব।’

 

এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ - dainik shiksha এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের - dainik shiksha ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার নির্দেশ - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার নির্দেশ স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী বদলে যাচ্ছে বাংলা বর্ষপঞ্জি - dainik shiksha বদলে যাচ্ছে বাংলা বর্ষপঞ্জি ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website