স্বাধীনতা দিবসে শুদ্ধ সুরে শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশনের নির্দেশ - কলেজ - Dainikshiksha

স্বাধীনতা দিবসে শুদ্ধ সুরে শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মহান স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) সারাদেশে ও বিদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে জাতীয় সংগীত পরিবেশনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে ভিন্ন ভিন্ন সুরে বা বিকৃত সুরে জাতীয় সংগীত পরিবেশনের প্রবণতা ঠেকাতে এবং শুদ্ধ সুরে জাতীয় সংগীত চর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্যে এ নির্দেশনা দেওয়া হয়।

মঙ্গলবার (৯ অক্টোবর) অধিদপ্তরের সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন শাখা) মুহাম্মদ জাকির হোসেন স্বাক্ষরিত নির্দশনায় বলা হয়, শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন এবং দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে দেশব্যাপী সব শিক্ষার্থীর অংশ গ্রহণে ‘দলগত জাতীয় সংগীত পরিবেশ প্রতিযোগিতা, ২০১৯’ এবং ২৬ মার্চ সারাদেশে ও বিদেশে একযোগে জাতীয় সংগীত পরিবেশন কর্মসূচি আয়োজন করতে মন্ত্রিপরিষদ এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে পত্র জারি করা হয়েছে। পত্র মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ নির্দেশ দেওয়া হয়।

এরআগে মন্ত্রিপরিষদের নির্দেশনা অনুযায়ী গত ৩ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ পত্র জারি করে। মন্ত্রিপরিষদ বিভাগ গত ১৯ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগসহ সংশ্লিষ্টদের নির্দেশনা বাস্তবায়নে আদেশ জারি করে।

চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি - dainik shiksha চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই - dainik shiksha এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website