আসছে স্বাধীনতা বিসিএস শিক্ষক সংসদ - বিসিএস - Dainikshiksha

আসছে স্বাধীনতা বিসিএস শিক্ষক সংসদ

নিজস্ব প্রতিবেদক |

‘স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ’ নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হতে যাচ্ছে দু'একদিনের মধ্যে। মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও ক্যাডারের স্বার্থে সক্রিয় ভূমিকা পালন করাই এই সংগঠনের মূল লক্ষ্য। শিক্ষা প্রশাসন, সরকারি কলেজ ও মাদরাসায় কর্মরত শিক্ষকদের মধ্যে যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীল মনের অধিকারী, তারা এই সংগঠনের নেতৃ্ত্বে থাকবেন। দৈনিক শিক্ষাকে এমনটাই জানিয়েছেন একাধিক শিক্ষা ক্যাডার কর্মকর্তা।

জানা যায়, গত বৃহস্পতিবার ঢাকায় অনুষ্ঠিত এক বৈঠকে ৭১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করার বিষয়ে আলোচনা হয়েছে। ঘোষণার পর এই কমিটি শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করবে। একজন অধ্যাপককে আহ্বায়ক ও একজন সহযোগী অধ্যাপককে সদস্যসচিব করা হতে পারে। সাতজনকে যুগ্ম আহ্বায়ক করা হবে। একাধিক সাবেক মহাপরিচালক ও বোর্ড চেয়ারম্যানের পৃষ্ঠপোষকতা থাকবে এই সংগঠনের প্রতি। তবে নামকরণ নিয়ে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলে জানা গেছে। আজ শনিবার নায়েমে ফের সভা বসছে।

এদিকে নতুন সংগঠনের আত্মপ্রকাশের প্রস্তুতির খবরে উদ্বিগ্ন হয়ে পড়েছে বিতর্কিত একাটি মহল। নানাভাবে এর বিরোধিতায় নেমেছে তারা। ঢাকা শিক্ষাবোর্ডের আবাসিক কক্ষগুলোতে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত একাধিক বৈঠকে কিছু অপপ্রচার ও বিভ্রান্তি ছড়ানোর পরিকল্পনা করা হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন একাধিক কর্মকর্তা। 

আরও পড়ুন: তারেক জিয়ার নির্দেশে শিক্ষকদের নতুন সংগঠন ‘ট্যাব’

              ভোল পাল্টাচ্ছেন শিক্ষা ক্যাডারের সুবিধাভোগীরা

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website