স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে ক্লাস ও পরীক্ষা - কলেজ - দৈনিকশিক্ষা

স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে ক্লাস ও পরীক্ষা

পাবনা প্রতিনিধি |

পাবনার সুজানগরের সাইন্স ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে স্বাস্থ্য বিধি উপেক্ষা করে চলছে স্কুলে ক্লাস ও পরীক্ষা। এ বিষয়ে প্রশাসনকে জানানোর পরেও কোনো ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ক্লাস ও পরীক্ষা নেয়ায় করোনার প্রাদুর্ভাব বাড়তে পারে বলে আশঙ্কা  সচেতন মহলের।

কয়েকজন অভিভাবক অভিযোগ করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, পাবনার সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের চরগোবিন্দপুর সাইন্স ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে ক্লাস ও পরীক্ষা। একদিকে শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণ, অন্যদিকে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ক্লাস ও পরীক্ষা নেয়ায় করোনার প্রাদুর্ভাব বাড়ার আশঙ্কায় করছেন অভিভাবকরা। স্কুল চললে বাচ্চাদের পাঠাতে হয়, কারণ শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা রয়েছে। অনেকটা বাধ্য হয়েই স্কুলে পাঠানো হচ্ছে। বিষয়টি জনপ্রতিনিধি, সাংবাদিক ও প্রশাসনকে জানানো হয়েছে।

প্রধান শিক্ষক খন্দকার সোহেল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, স্কুলের কিছু প্রয়োজনীয় কাজের জন্য খোলা রাখা হয়েছে। অভিভাবক এবং শিক্ষার্থীরা প্রয়োজনে আসেন। তাদের সহযোগিতা করা হয়। পরীক্ষা বিশেষভাবে নেয়া হচ্ছে।

এ ব্যাপারে পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ শিক্ষাডটকমকে বলেন, করোনার প্রাদুর্ভাব এখন মহামারি আকারে ছড়িয়ে পড়ছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা মানে শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের মৃত্যুর দিকে ধাবিত করা। স্কুল খোলা রাখার জন্য সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা প্রয়োজন। প্রশাসন জানান পরও প্রয়োজনীয় ব্যবস্থা নেননি এটা দুঃখজনক। এটা প্রশাসনের ব্যর্থতা নাকি উদাসিনতা সেটাই প্রশ্ন থেকে যায়।

সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী শিক্ষাডটকমকে বলেন, বৃহস্পতিবার তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে প্রধান শিক্ষককে মোবাইলে নিষেধ করা হয়েছে। তারপরও উনি শিক্ষাপ্রতিষ্ঠান চালাচ্ছেন কি না আমার জানা নেই। তবে উপজেলা শিক্ষা অফিসারকে ব্যবস্থা নেয়ার জন্য দায়িত্ব দেয়া হয়েছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website