স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠান পর্যায়ক্রমে এমপিওভুক্ত করা হবে: শিক্ষামন্ত্রী - এমপিও - Dainikshiksha

স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠান পর্যায়ক্রমে এমপিওভুক্ত করা হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে পর্যায়ক্রমে এমপিওভুক্ত করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। 

তিনি বলেন, এই সংসদের সকল সদস্যই শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভু্ক্ত হওয়ার পক্ষে একমত। আমি নিজেও সংসদে বহুবার এমপিওভুক্তির কথা বলেছি। তবে, আমার নিজের সাধ্য থাকলে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে একবারেই এমপিওভুক্ত করে দিতাম। কিন্তু এর সাথে আর্থিক সংশ্লেষ রয়েছে। রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের মানের বিষয়টিও।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সংসদে এক বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাবের নোটিশের বিষয়ে কথা বলতে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, এমপিওভুক্তির বিষয়ে একটি নীতিমালা করা হয়েছে। সেখানে কিছু শর্তপূরণের কথা বলা হয়েছে। সেই নীতিমালার আলোকে সাড়ে ৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠান অনলাইনে আবেদন করেছে। সেখান থেকে আড়াই হাজারের কিছু বেশি শিক্ষা প্রতিষ্ঠান তাদের দেয়া তথ্য অনুযায়ী যোগ্য বলে বিবেচিত হয়েছে। এই তালিকা এখন যাচাই বাছাই চলছে। এই যাচাইয়ের কাজ প্রায় শেষ পর্যায়ে আছে। কোন নির্দিষ্ট এলাকার শিক্ষা প্রতিষ্ঠানকে নয়, যাচাই বাছাই শেষে স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কাঙ্খিত মান অর্জন সাপেক্ষে এমপিওভুক্ত করা হবে।

প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান - dainik shiksha প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা - dainik shiksha মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website