সড়ক দুর্ঘটনারোধে সচেতনতামূলক কার্যক্রম - বিবিধ - Dainikshiksha

সড়ক দুর্ঘটনারোধে সচেতনতামূলক কার্যক্রম

মনিরামপুর (যশোর) প্রতিনিধি : |

গতকাল যশোরের মনিরামপুরে জালঝাড়া ছিদ্দীকিয়া ফাজিল মাদরাসায় সড়ক দুর্ঘটনারোধে সচেতনা সৃষ্টির লক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় সম্প্রতি সড়ক দুর্ঘটনায় আহত মাদ্রাসার এক ছাত্রকে শিক্ষকদের পক্ষ থেকে আর্থিক সহায়তাও প্রদান করা হয়।

উপাধ্যক্ষ মাও. মুজিবুর রহমানের সভাপতিত্বে মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত ছাত্র-শিক্ষক-অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ মাও. এবিএম আমানাতুল্লাহ। শিক্ষকগণের পক্ষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শিক্ষক সাংবাদিক মো. ইলিয়াস হোসেন।

বক্তাগণ সাম্প্রতিক সময়ে রাজারহাট-মনিরামপুর সড়কের জালঝাড়া অঞ্চলে ঘটে যাওয়া বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনায় মর্মান্তিকভাবে নিহত ও আহতদের কথা স্মরণ করিয়ে দেন। সড়ক কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণে এ অঞ্চলে অল্প সময়ের ব্যবধানে কয়েকটি মারাত্মক দুর্ঘটনা ঘটে।

যাতে কলেজ ছাত্রীসহ কয়েকজন হতাহত হয়। অনুরূপ দুর্ঘটনার শিকার জালঝাড়া মাদরাসার ৬ষ্ঠ শ্রেণির মেধাবী ছাত্র জিএম আমির হামজাও। এমতাবস্থায় রাস্তায় চলাচলের ক্ষেত্রে সকলকে সতর্ক হওয়ার পরামর্শ দেন বক্তাগণ।

এ সময় আহত মেধাবী দরিদ্র ছাত্র আমির হামজার চিকিৎসার জন্য শিক্ষকদের ব্যবস্থাপনায় অনুদানের দশ হাজার টাকা তার পিতা ইব্রাহীম খলিলের কাছে প্রদান করা হয়। পরে আমির হামজাকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করায় আল্লাহর শুকরিয়া আদায় ও তার সুস্থতা কামনা করে দোওয়া করা হয়।

 

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website