হলে ভোটকেন্দ্র: ছাত্রলীগের সঙ্গে একমত টিএসসির সংগঠনগুলো - বিবিধ - Dainikshiksha

হলে ভোটকেন্দ্র: ছাত্রলীগের সঙ্গে একমত টিএসসির সংগঠনগুলো

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের আসন্ন নির্বাচনে ভোটকেন্দ্র হলেই থাকার বিষয়ে ছাত্রলীগের অবস্থানের সঙ্গে একমত পোষণ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রভিত্তিক (টিএসসি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। নির্বাচনে ভোটকেন্দ্র হলের বাইরে একাডেমিক ভবনে করার দাবি জানাচ্ছে ছাত্রদল ও বামপন্থী ছাত্রসংগঠনগুলো।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে ডাকসু নির্বাচন পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে ছাত্রলীগ ও টিএসসিভিত্তিক ২২টি সংগঠনের সমন্বিত প্ল্যাটফর্ম সম্মিলিত শিক্ষার্থী সংসদ। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের দাবির সঙ্গে একাত্মতা জানায় টিএসসির সংগঠনগুলো। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদের সভাপতি এস এম রাকিব সিরাজী।

লিখিত বক্তব্যে বলা হয়, আমরা আহ্বান করতে চাই যে ভোটের রাজনীতির সুযোগ নিয়ে কেউ যেন শতসহস্র শহীদের রক্তস্নাত পবিত্র এই বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোনো রাজনৈতিক শক্তিকে প্রতিষ্ঠিত করার অপচেষ্টা না করে। ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র ঐতিহাসিকভাবেই হলগুলোয় হয়ে আসছে। এর ধারাবাহিকতায় এবারও ভোটকেন্দ্র হলে হওয়ার যে সিদ্ধান্ত হয়েছে, সেটি নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কোনো আপত্তি নেই। বরং ঐতিহ্যের অংশ হিসেবে মেনে নিয়ে এ সিদ্ধান্তকে সাধারণ শিক্ষার্থীরা স্বাগত জানিয়েছে।’

সম্মিলিত শিক্ষার্থী সংসদের পক্ষ থেকে আরও বলা হয়, সাধারণ শিক্ষার্থীদের আবেগ ও অনুভূতিতে আঘাত দিয়ে ভোটের রাজনীতির স্বার্থে অযথা ভোটকেন্দ্র নিয়ে বিতর্ক বাড়িয়ে বহুল কাঙ্ক্ষিত ডাকসু নির্বাচনকে বানচাল করার পাঁয়তারায় পা না দিতে বিশ্ববিদ্যালয়ের সব ক্রিয়াশীল ছাত্রসংগঠনকে আমরা আহ্বান জানাচ্ছি। নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহী সম্ভাব্য সব প্যানেল সাধারণ শিক্ষার্থীদের চাওয়া-পাওয়া, দাবি-দাওয়া ও তাঁদের আবেগ-অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে তাদের ইশতেহারগুলো প্রস্তুত করবে, আমরা সেই প্রত্যাশা করছি। নির্বাচনের আচরণবিধির সঙ্গে সাংঘর্ষিক কোনো কর্মসূচি বা কর্মকাণ্ড না করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আমরা অনুরোধ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বক্তব্য দেন।

উল্লেখ্য, সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান। 

আগামী ১১ মার্চ অনুষ্ঠিতব্য ডাকসু ও হল ছাত্র সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে দৃশ্যমান বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website