হাওর থেকে ১০ শিক্ষার্থী উদ্ধার পেল ৯৯৯ এ ফোন করে - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

হাওর থেকে ১০ শিক্ষার্থী উদ্ধার পেল ৯৯৯ এ ফোন করে

নিজস্ব প্রতিবেদক |

কিশোরগঞ্জের হাওরে ঝড়ের কবলে আটকে পড়া ১০ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করার পর তাদের উদ্ধার করা হয়। পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ১০ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টায় ৯৯৯ এ এক শিক্ষার্থী ফোন করে জানান, কিশোরগঞ্জের একটি হাওরে ট্রলার বিকল হয়ে তিনি সহ ১০ জন আটকা পড়েছেন।

আটকা পড়া শিক্ষার্থীরা বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে পড়েন। তারা মিঠামইন থানার বালিখোলা ঘাট থেকে একটি ট্রলার ভাড়া করে হাওরে ঘুরতে যান। আশেপাশের বিভিন্ন হাওরে ঘুরে বেড়িয়ে বালিখোলা ঘাটে ফেরার পথে ৭ থেকে ৮ কিলোমিটার দূরে করিমগঞ্জ থানার নাওগাং হাওরে তাদের ট্রলারের প্রপেলারের পাখা ভেঙে যায়।

তখন আবহাওয়া ছিল দুর্যোগপূর্ণ, ঝড়ো হাওয়া বইছিল। হাওরে ঢেউয়ের তোড়ে তাদের বিকল ট্রলারটি দিকবিদিক ভাসছিল। ট্রলারের মাঝি তার পরিচিত জনদের কাছে ফোনে সাহায্য চান। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ায় কেউ এগিয়ে আসেনি। তখন তুষার নামে এক শিক্ষার্থী ৯৯৯ এ ফোন করে তাদের উদ্ধারের অনুরোধ জানান।

৯৯৯ এ কলের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তার সঙ্গে কিশোরগঞ্জ জেলা পুলিশের এএসপি, ওসি মিঠামইন থানা ও চামটাঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জের সঙ্গে কথা বলিয়ে দেয়া হয়। ওই সময় চামটাঘাট ফাঁড়ির একটি নৌ টহল দল ঘটনাস্থলের কাছাকাছি ছিল। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় শিক্ষার্থীদের অবস্থান চিহ্নিত করতে পুলিশের বেশ বেগ পেতে হয়েছে। ঘণ্টাখানেক খোঁজাখুঁজির পর অবশেষে শিক্ষার্থীদের অবস্থান চিহ্নিত করা সম্ভব হয় এবং তাদের উদ্ধার করে ঘাটে পৌঁছে দেয়া হয়।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা - dainik shiksha অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ - dainik shiksha শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website