হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম বন্ধ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম বন্ধ

হাবিপ্রবি প্রতিনিধি |

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) অনার্স প্রথম বর্ষের ভর্তি কার্যক্রমে অনিয়মের অভিযোগ উঠেছে। অপেক্ষমাণ তালিকা থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তি করা হয়নি। এ ঘটনায় সুষ্ঠু ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত ভর্তি কার্যক্রম বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর দাখিল করা জি ইউনিটের অপেক্ষমাণ ১১তম মেধাতালিকায় থাকা শারমিন আকতার মিতুর অভিযোগ, জি-ইউনিটে (শিফট-৩) ভর্তি পরীক্ষায় অপেক্ষমাণ তালিকায় ১১তম (রোল নম্বর ৭২০১০৭) হন তিনি। সে অনুযায়ী ১১ ফেব্রুয়ারি রিপোর্টও করেন।

কিন্তু  মঙ্গলবার (১২ফেব্রুয়ারি) দুপুরে এসে দেখতে পান তাকে বাদ দিয়ে অপেক্ষমাণ তালিকায় থাকা ১২তম শিক্ষার্থীকে ভর্তির সুযোগ দেওয়া হয়েছে। এটিকে অনভিপ্রেত ও অনিয়ম আখ্যা দিয়ে মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ দেওয়ার অনুরোধ জানান তিনি।

একই অভিযোগ করেন এফ-ইউনিটের (শিফট-১) ১০০তম অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থী রিদওয়ানুল হক। তিনি জানান, অপেক্ষমাণ মেধাতালিকায় থাকা এবং রিপোর্ট করার পরও তাকে বাদ দিয়ে অপেক্ষামাণ মেধাতালিকার ১০৩তম শিক্ষার্থীকে নেওয়া হয়েছে।

এ অনিয়মের প্রতিবাদে অডিটরিয়াম-১-এ চলা ভর্তি কার্যক্রম বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল করেন। পরে তারা বিষয়টি নিয়ে রেজিস্ট্রার ও উপাচার্যের কার্যালয়ে যান। 

ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজার রহমান জানান, প্রায় আট শিক্ষার্থী এমন অভিযোগ করেছেন। কিন্তু তারা বিষয়ভিত্তিক পছন্দক্রম ফরম পূরণ করেনি। তাই ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হয়েছে। রেজিস্ট্রার অধ্যাপক শফিউল আলম জানান, বিগত দিনগুলোতে যেভাবে ভর্তি কার্যক্রম হয়েছে এবারও তাই হয়েছে; কিন্তু এ অভিযোগে কয়েকটি গোষ্ঠী ভর্তির কার্যক্রম বন্ধ করেছে।

প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে - dainik shiksha প্রাথমিকে ৬১ হাজার শিক্ষকের পদ সৃষ্টি হবে দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি - dainik shiksha দৈনিকশিক্ষার প্রতিবেদনে জাহাঙ্গীরকে ওএসডি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন - dainik shiksha প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভিকারুননিসায় ৪৪৩ অতিরিক্ত ভর্তি, সাবেক অধ্যক্ষকে শোকজ তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website